ভৈরবে কৃষকদের মাঝে কৃষি যন্ত্রপাতি বিতরণ করা হয়েছে

0
75

 

এম আর ওয়াসিম ভৈরব(কিশোরগঞ্জ) প্রতিনিধিঃ

কিশোরগঞ্জের ভৈরবে সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকরণ উন্নয়ন সহায়তা(ভর্তুকি)এর মাধ্যমে বিভিন্ন ধরনের কৃষি যন্ত্রপাতি বিতরণ-এর শুভ উদ্বোধন করা হয়েছে।(২৮ অক্টোবর) বৃহ¯প্রতিবার দুপুরে উপজেলা পরিষদ চত্বরে এ বিতরণ করা হয়। এসময় বিতরণের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা ফারজানা।

উপজেলা কৃষি কর্মকর্তা আকলিমা বেগম এর উপস্থিতিতে কৃষকদের সহজ ভাবে ধান কেটে ঘরে তোলার জন্য উপজেলা কৃষি সম্প্রসারণ দপ্তরের উদ্যোগে ভর্তুকি মূল্যে ৭ জন কৃষকদের মধ্যে কম্বাইন্ড হারভেস্টার মেশিন (আধুনিক ধান কাটার যন্ত্র) ও ট্রেজার মেশিন  বিতরণ করা হয়েছে। যার প্রতিটি কম্বাইন্ড হারভেস্টার মেশিনের মূল্য ২০ লাখ ৩০ হাজার টাকা ও ট্রেজার মেশিনের মূল্য ১লাখ ২৬ ও ১লাখ ৬৪ হাজার টাকা। যা সরকার বর্তমানে কৃষকদের ৭০ শতাংশ টাকা ভর্তুকি দিচ্ছে।

এসময় ভর্তুকি মূল্যে মেশিন পাওয়া ৭ কৃষক হলেন, উপজেলার গজারিয়ায় ইউনিয়নের বাঁশগাড়ি গ্রামের মোঃ হোসেন,গজারিয়া গ্রামের গ্রামের সোহরাব, সাইফুল ইসলাম,আগানগর ইউনিয়নের লুন্দিয়া গ্রামের আনিস মিয়া,ভবানী পুর গ্রামের মজিবুর রহমান, ফাইজ উদ্দিন,ও বাউশ মাড়া গ্রামের দানা মিয়া,

এ সময় উপসহকারী কৃষি কর্মকর্তা তাসফিয়া সুলতানা ও উদ্ভিদ সহকারি মিজানুর রহমানসহ স্থানীরা উপস্থিত ছিলেন। এ মেশিন দিয়ে ধান কাটা, ঝাড়া, মাড়াই ও ধান বস্তায় ভরা যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here