আয়ারল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপের সুপার টুয়েলভে নামিবিয়া

0
74

আকাশ দাশ/ক্রীড়া প্রতিবেদকঃ
শক্তিশালী আয়ারল্যান্ডকে ৮ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে প্রথমবারের মতো বিশ্বকাপের সুপার টুয়েলভে জায়গা করে নিলো নামিবিয়া।

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডে নিজেদের শেষ ম্যাচে নামিবিয়ার বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে দুই ওপেনারের ব্যাটে দারুণ সূচনা পায় আয়ারল্যান্ড। ব্যক্তিগত ৩৮ রানের মাথায় পল স্টার্লিংকে ফিরিয়ে আইরিশদের ৬২ রানের ওপেনিং জুটি ভাঙেন স্কুটস। ওপেনিং সঙ্গীকে হারিয়ে বেশিদূর এগিয়ে যেতে পারেনি অন্য ওপেনার কেভিন ও’ ব্রোয়েন জান ফ্রাইলিংকের শিকার হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ২৫ রান। তিনে ব্যাট করতে গ্রেথ ডিলানি ফিরেন মাত্র ৯ রান করে।

দলের এমন পরিস্থিতিতে ব্যাট হাতে উইকেটে থিতু হতে পারেনি দুই টপঅর্ডার কার্টিস ক্যাম্পার এবং হেনরি টেক্টরের মতো ব্যাটসম্যানরা। যার কারণে ব্যাটসম্যানদের ব্যাটিং ব্যর্থতায় নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১২৫ রানের ছোট সংগ্রহ পায় আয়ারল্যান্ড। নামিবিয়ার হয়ে জান ফ্রাইলিঙ্ক নেন ৩টি উইকেট। ২টি উইকেট নেন ডেভিড ভিসা একটি করে উইকেট নেন স্কুটস এবং স্মিট।

আয়ারল্যান্ডের দেওয়া ছোট লক্ষ্য তাড়া করতে নেমে দলীয় ২৫ রানের মাথায় ওপেনার ক্রিগ উইলিয়ামসনকে হারায় নামিবিয়া। কার্টিস ক্যাম্পারের শিকার হওয়ার আগে উইলিয়ামসের ব্যাট থেকে আসে ১৫ রান। উইলিয়ামসনের বিদায়ে তিনে ব্যাট করতে নামা গার্ড এরামোসকে সঙ্গী করে দ্বিতীয় উইকেট জুটিতে ৪৮ রানের জুটি গড়েন ওপেনার জেন গ্রিন। ব্যক্তিগত ২৫ রানের মাথায় গ্রিনকে ফিরিয়ে আইরিশদের দ্বিতীয় সাফল্য এনে দেন ক্যাম্পার। তবে তৃতীয় উইকেট জুটিতে এরামোসকে সঙ্গী করে ৫৩ রানের জুটি গড়ে দলকে জয় এনে দিয়ে মাঠ ছাড়ে ডেভিড ভিসা। ৪৯ বলে ৩ চার ১ ছয়ে ৫৩ রানে অপরাজিত থাকেন এরামোস অন্যদিকে ১৪ বলে ২৮ রান করে অপরাজিত থাকেন ভিসা। আয়ারল্যান্ডের হয়ে উইকেট দুইটি নেন কার্টিস ক্যাম্পার।

এইদিকে দিনের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথমে ব্যাট করতে নেমে ১০ ওভারে মাত্র ৪৪ রানে অলআউট হয় নেদারল্যান্ডস। জবাব দিতে নেমে মাত্র ৭.১ ওভারে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় শ্রীলঙ্কা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here