মুজিববর্ষ উপলক্ষে জামালপুরের একনিষ্ঠ তৃণমূল আওয়ামী লীগ কর্মী মোঃ আবুল মনসুরের লেখা

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে উৎসর্গকৃত  ‘মুজিব আমার মনের মানুষ’ কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠান  অনুষ্ঠিত হয়েছে।

কাব্যগ্রন্থটির মোড়ক উন্মোচন করেন প্রধান অতিথি, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ,সাবেক পাট ও বস্ত্র প্রতিমন্ত্রী আলহাজ্ব মির্জা আজম এমপি।

রোববার (১৩জুন) সকালে জামালপুর শহরের বকুলতলার আলেয়া কটেজে  জামালপুর পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব ছানোয়ার হোসেন ছানুর আয়োজনে এ প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়।এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সালেহ শফি গেন্দা,৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আয়নাল হক, জেলা ছাত্রলীগের সভাপতি নিহাদুল ইসলাম নিহাদ,জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও‘সমৃদ্ধ জামালপুর ও মির্জা আজম’ গ্রন্থের লেখক মোহাম্মদ জাকিরুল ইসলাম (দুখু), জেলা ছাত্রলীগের সহ-সভাপতি বিএম রাজন, সাংগঠনিক সম্পাদক মাহমুদুল হাসান অমিত প্রমূখ।

জাগতিক প্রকাশন থেকে প্রকাশিত   বইটিতে স্থান পেয়েছে বঙ্গবন্ধু, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা কে নিয়ে মোট ১৯ টি কবিতা।বইটি প্রকাশে কৃতজ্ঞতাজ্ঞাপন  করা হয়েছে বাংলাদেশ আওয়ামীলীগ এর সাংগঠনিক সম্পাদক ,সাবেক পাট ও বস্ত্র প্রতিমন্ত্রী আলহাজ্ব মির্জা আজম এমপি’র প্রতি।

কাব্যগ্রন্থেটির লেখক মোঃ আবুল মনসুর জানান, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশকে নিজের জীবনের চেয়েও বেশি ভালোবাসতেন। আর এই ভালোবাসার প্রতিদান বাঙালি কোনদিনও দিতে পারবে না। আমার এই বইটির প্রত্যেকটি কবিতা হিমালয় সমান ভালোবাসার প্রতিদান দিতে পারবে না  হয়তো কিন্তু ভালোবাসার বদলে ভালোবাসা দিতে পারে।

উল্লেখ্য, কবি মোঃ আবুল মনসুর ১৯৫৭ সালের ২৪মে জামালপুরের মেলান্দহের ফুলকোচা গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম শেখ পরিবারে জন্মগ্রহণ করেন ।তিনি ১৯৭৫ সাল পরবর্তী সময় থেকে আওয়ামী লীগের একজন একনিষ্ঠ কর্মী হিসেবে অদ্যাবধি কাজ করছেন। পালন করছেন রাজনৈতিক, সামাজিক, ধর্মীয় ও সাংস্কৃতিক সংগঠনের গুরুত্বপূর্ণ দায়িত্বে।

লেখক মো: আবুল মনসুর প্রগতিশীল সংস্কৃতিচর্চায় নিজেকে সর্বদা উজ্জীবিত রেখেছেন। তাঁর নাটকের সংখ্যা দুইটি। মুক্তিযুদ্ধভিত্তিক নাটক’ বীর সন্তান’ও ১৯৭৪ সালের দুর্ভিক্ষ অবলম্বনে ‘ক্ষুধার জ্বালায় মৃত্যু ‘ ।এছাড়াও বঙ্গবন্ধুকে নিয়ে গানের এলবাম ‘মুজিব আমার মনের মানুষ’ নামে প্রকাশ পেয়েছিল। এবার লেখকের প্রথম কাব্যগ্রন্থ ‘মুজিব আমার মনের মানুষ’ ।