পর্যটন করপোরেশনের কেন্দ্রীয় অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা চালু 
ঢাকা, ১৩ জুন ২০২১:
বাংলাদেশ পর্যটন করপোরেশন এর হোটেল-মোটেল-রেস্টরেন্ট, ডিউটি ফ্রি অপারেশন্স সহ বিভিন্ন ইউনিটে হসপিটালিটি সেবা গ্রহিতা এবং সকল সম্মানিত অতিথিদের অভিযোগ গ্রহণ ও প্রতিকারের জন্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের কেন্দ্রীয় অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনার অনলাইন প্লাটফরমের মাধ্যমে Grievances Redress System (GRS) চালু করা হয়েছে।
বাংলাদেশ পর্যটন শিল্পের উন্নয়ন এবং দেশি-বিদেশি সকল প্রকার পর্যটকদের উন্নতমানের সেবা প্রদানের লক্ষ্যে ১৯৭২ সালে ১৪৩ নং অধ্যাদেশ বলে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশ পর্যটন করপোরেশন (বাপক) গঠন করেন।
প্রতিষ্ঠালগ্ন থেকেই পর্যটকদের এবং যুগের চাহিদা অনুযায়ী বাংলাদেশ পর্যটন করপোরেশন সারা বাংলাদেশে বিভিন্ন পর্যটন অবকাঠামো নির্মাণ করছে। বর্তমানে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়কে সমুন্নত রেখে বাংলাদেশ পর্যটন করপোরেশন তার পরিষেবা কাঠামো এবং সেবাসমূহকে আরো অতিথি-বান্ধব এবং ইন্টারেক্টিভ করার জন্য সকল প্রকার অতিথিদের কাছ থেকে অভিযোগ এবং পরামর্শ গ্রহণ করছে। অতিথিদের সুনির্দিষ্ট অভিযোগসমূহ দ্রত দাখিলের জন্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনার অনলাইন প্লাটফরম Grievances Redress System(GRS) সিস্টেম স্থাপন করা হয়েছে।
বাংলাদেশ পর্যটন করপোরেশন কর্তৃক প্রদত্ত সেবা, সেবা প্রদান পদ্ধতি এবং সেবা অথবা পণ্যের মান সম্পর্কে আপনার অসন্তোষ বা মতামত এই ওয়েবসাইটের মাধ্যমে জানাতে পারেন। অভিযোগ দাখিল করার পর SMS ও ই-মেইলের মাধ্যমে অভিযোগ প্রতিকারের সর্বশেষ অবস্থা সম্পর্কে জানানো হবে। এ ছাড়া লগইন করেও হালনাগাদ তথ্য জানা যাবে।
তবে অজ্ঞাতনামা হিসেবে অভিযোগ দাখিল করলে অভিযোগ সম্পর্কে পরবর্তী কোনো তথ্য পাওয়া যাবে না। GRS সিস্টেমে প্রবেশের জন্য বাংলাদেশ পর্যটন করপোরেশন এর ওয়বসাইট www.parjatan.gov.bd প্রবেশ করে অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা সেবা বক্স থেকে অনলাইনে অভিযোগ দাখিল ক্লিক করেই আপনি সহজেই যে কোন অভিযোগ দাখিল করতে পারবেন। আপনার অভিযোগ প্রাপ্তির দ্রুত সময়ে নিস্পত্তি/প্রতিকারের উদ্যো গ্রহণ করা হবে।