বিশ্বকাপ থেকে সরে দাঁড়ালেন স্টোকস

আকাশ দাশ সৈকত

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে নিজের নাম সরিয়ে নিয়েছেন ইংলিশ অলরাউন্ডার বেন স্টৌকস।

গতবছর দ্বিতীয়বারের মতো ইংল্যান্ডকে টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের স্বাদ এনে দিয়েছিলেন বেন স্টোকস । এর আগে প্রথমবারের মতো ইংল্যান্ডকে ওয়ানডে বিশ্বকাপ জিততেও রেখেছিলেন বড় অবদান নাম লিখিয়েছিলেন মহানায়কের তালিকায়। তবে ইংলিশদের হয়ে একাই লড়াই করে দলকে শিরোপা এনে দিয়ে মহাকাব্যের গল্প লেখা বেন স্টোকসকে ছাড়াই টি-টোয়েন্টি বিশ্বকাপের দল সাজাতে হবে ইংল্যান্ডকে । কারণে আসন্ন বিশ্বকাপ থেকে সরে দাঁড়ালেন তিনি । গতকাল মঙ্গলবার (২ এপ্রিল) এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

বিবৃতিতে তারা জানায়, “মূলত পুরো গ্রীষ্ম মৌসুমের ক্রিকেট থেকেই বিরতি চেয়েছেন স্টোকস। তাই আসন্ন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরে স্টোকসকে ছাড়াই দল সাজাবে ইংল্যান্ড”।

ইনজুরির জন্য দীর্ঘদিন মাঠের বাইরে ছিলেন স্টোকস। এরপরইনজুরি থেকে সেরে গত নভেম্বরে ওয়ানডে বিশ্বকাপের পর হাঁটুতে অস্ত্রোপচার করেন এই অভিজ্ঞ ইংলিশ অলরাউন্ডার ।তবে এখনও হাঁটুর চোট থেকে পুরোপুরি মুক্তি মিলেনি তার। ফলে ক্রিকেট থেকে বিরতি নিয়ে পূর্ণাঙ্গ অলরাউন্ডার হয়ে ফিরতে চান এই ইংলিশ তারকা।

তাইতো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলতি আসর থেকে নাম প্রত্যাখ্যান করেছেন । এরপর গতকাল বিশ্বকাপ থেকে ঘরোয়া কাউন্টিতে এই গ্রীষ্ম সারের হয়ে গেলবেন স্টোকস।

সর্বশেষ