ঈদ যাত্রা : দ্বিতীয় দিনে কমলাপুর থেকে ছেড়ে গেছে ২২ ট্রেন
ট্রেনে ঈদ যাত্রার দ্বিতীয় দিন আজ (৪ এপ্রিল)। যাত্রীরা দলে দলে আসছেন কমলাপুর রেলওয়ে স্টেশনে। যাত্রীদের গন্তব্যে নিয়ে যাওয়ার জন্য প্ল্যাটফরমে একের পর এক ট্রেন আসছে। আর ট্রেনে উঠে নিজ গন্তব্যে স্বাচ্ছন্দ্যে গমন করছেন যাত্রীরা।এখন পর্যন্ত কোনো ধরনের ট্রেনের শিডিউল বিপর্যয় হয়নি বলে জানিয়েছে কমলাপুর রেলওয়ে কর্তৃপক্ষ। এ ছাড়া যাত্রীদের সঙ্গে কথা বলেও শিডিউল বিপর্যয়ের কোনো অভিযোগ পাওয়া যায়নি। এখন পর্যন্ত মোট ২২টি ট্রেন ঈদ যাত্রার যাত্রীদের নিয়ে গন্তব্যের উদ্দেশে কমলাপুর স্টেশন ছেড়ে চলে গেছে। আরো বেশ কিছু ট্রেন প্ল্যাটফরমে অপেক্ষা করছে ছেড়ে যাওয়ার জন্য।

চট্টগ্রামগামী চট্টলা এক্সপ্রেসের যাত্রী মো. রাকিব হোসেন বলেন, আমি চট্টগ্রামে যাব আজ। অনলাইনে টিকিট কেটে এসেছি। কমলাপুরের রেলওয়ে স্টেশনের ব্যবস্থা এবার অনেক সুন্দর। চট্টলা এক্সপ্রেস ৫ নম্বর প্ল্যাটফরমে দাঁড়িয়ে আছে। আর কিছুক্ষণের মধ্যেই ট্রেন ছেড়ে যাবে। অন্য যেকোনোবারের তুলনায় এবার কমলাপুর রেলওয়ে স্টেশনের শৃঙ্খলা অনেক ভালো।

এদিকে কমলাপুর রেলস্টেশন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে জানা যায়, যাত্রীরা যেন স্বস্তিতে তাদের গন্তব্যে যেতে পারেন, সেই লক্ষ্যে সব ব্যবস্থা করে রেখেছে স্টেশন কর্তৃপক্ষ। কোনো ধরনের ভোগান্তি বা হয়রানি যেন যাত্রীদের না পোহাতে হয়, সে জন্য কয়েক স্তরে নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এ ছাড়া শিডিউল বিপর্যয় যাতে না হয়, সে জন্য সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। কমিউটার ও আন্ত নগর ট্রেনসহ প্রতিদিন কমলাপুর রেলওয়ে স্টেশন ৬৭ জোড়া ট্রেন আসা-যাওয়া করছে।

ঢাকা রেলওয়ে স্টেশনের ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ার বলেন, এখন পর্যন্ত কোনো ধরনের শিডিউল বিপর্যয় নেই। সকাল থেকে এ পর্যন্ত ২২টি ট্রেন যাত্রীদের নিয়ে কমলাপুর স্টেশন ছেড়েছে। আরো কয়েক জোড়া ট্রেন অপেক্ষায় আছে নির্দিষ্ট গন্তব্যে নির্দিষ্ট সময়ে ছেড়ে যাওয়ার জন্য। আমরা আশা করছি, যাত্রীরা এবার ট্রেনে স্বস্তিতে ঈদ যাত্রা করতে পারবেন।

সূত্র: কালেরকন্ঠ

সর্বশেষ