১০ কোটি ইউরোর প্রস্তাব! লেভার ‘না’ ভাবছেন রাফিনহা!

আকাশ দাশ সৈকত : স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা ছেড়ে সৌদি প্রো লিগ খেলার জন্য ইতিমধ্যে প্রস্তাব পেয়েছেন পোল্যান্ডের তারকা স্ট্রাইকার রবার্ট লেওয়ানডভস্কি। তবে সৌদির এমন লোভনীয় প্রস্তাবকে না বলে দিয়েছেন লেওয়ানডভস্কি। লেভা না বললেও আর আরেক ক্লাব সতীর্থ ব্রাজিলিয়ান তারকা রাফিনহা চলতি মৌসুম শেষে ইউরোপ ছাড়ার কথা ভাবছেন।

গ্রীষ্মকালীন দলবদল নিয়ে এখন ইউরোপের ক্লাবগুলোতে চলছে ব্যাপক আয়োজন । কে কাকে ছাড়বে ? কাকে নতুন করে দলে অন্তর্ভুক্ত করবে তা নিয়ে চলছে দীর্ঘ আলোচনা। স্প্যানিশ দুইক্লাব রিয়াল মাদ্রিদ এবং বার্সেলোনা ও সেই পথে হাঁটছেন । তবে তার মাঝে বিশ্বের একাধিক তারকা ফুটবলারকে নিজেদের লিগে নিয়ে বেশ হাঁকডাক পেলে দেওয়া সৌদি প্রো লিগও পিছিয়ে নেই। নেইমার-রোনালদোর সঙ্গে করিম বেনজামার মতো তারকাকে নিজেদের ক্লাবে নেওয়া লিগটির চোখ এবার স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার খেলোয়াড়দের উপর। যার জন্য ইতিমধ্যে বেশ কিছু তারকাকে লোভনীয় প্রস্তাব দিয়ে রেখেছে ফুটবল অঙ্গনে সাড়া জাগানো লিগটি ।

জানা যায় বার্সেলোনার সাথে চুক্তি মেয়াদ আরো একবছর থাকলেও সৌদি আরবের একটি ক্লাব থেকে লেওয়ানডভস্কির জন্য মাথা ঘুরানোর মতো প্রস্তাব এসেছে। তবে বিভিন্ন সংবাদমাধ্যমের তথ্য মতে লেভা সেই প্রস্তাবটি ফিরিয়ে দিয়েছে। অপরদিকে আরেক বার্সা তাকা রাফিনহা এখনো ক্লাব ছাড়ার বিষয়ে সিদ্ধান্ত নেননি।

লেভা-রাফিনিয়ার যেমন সৌদি আরব থেকে প্রস্তাব আছে, লামিনে ইয়ামালের জন্য প্রস্তাব আছে ইউরোপের বিভিন্ন বড় ক্লাব থেকে। তবে ইয়ামালকে বিক্রি করবে না বলে জানিয়ে দিয়েছেন বার্সেলোনার সভাপতি হোয়ান লাপোর্তা। শুধু ইয়ামালকেই নয়, কোনো গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে বিক্রি করতে চায় না বার্সা। তা প্রস্তাবের অঙ্ক যতই বড় হোক না কেন!

স্পেনের সংবাদমাধ্যম মুন্দো দেপোর্তিভোর খবর, লেভা ও রাফিনিয়ার জন্য সৌদি আরব থেকে মাথা ঘুরিয়ে দেওয়ার মতো প্রস্তাব এসেছে বার্সার কাছে। পোলিশ স্ট্রাইকারকে বছরে ১০ কোটি ইউরো করে দিতে চায় একটি ক্লাব। তবে সেই ক্লাবের নাম তারা প্রকাশ করেনি। বার্সেলোনার সঙ্গে লেভার বর্তমান চুক্তির মেয়াদ ২০২৫ সালের জুন পর্যন্ত। স্পেনেরই আরেকটি সংবাদমাধ্যম স্পোর্তের খবর—১০ কোটি ইউরোর প্রস্তাব লেভা ফিরিয়ে দিয়েছেন।

সর্বশেষ