হাতিরদীয়া বাজার আগুন, অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি

সাইফুর নিশাদ, মনোহরদী ( নরসিংদী) প্রতিনিধি : মনোহরদীর হাতিরদীয়া বাজারে এক অগ্বিকান্ডের ঘটনায় ১০/১২ টি দোকান পুড়ে ছাই হয়েছে ও প্রায় অর্ধ কোটি টাকার ক্ষয়ক্ষতি ঘটেছে বলে ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে।

আজ মঙ্গলবার (১৯ মার্চ) ভোর ৬ টার দিকে বাজারের একটি জুতোর দোকান থেকে শুরু হয়ে আশেপাশের আরো কয়েকটি দোকানে আগুন ছড়িয়ে পড়ে।এতে ৪/৫ টি জুতোর দোকান ও একটি হার্ডওয়্যার মালামালের দোকানসহ প্রায় ৮/১০ টি দোকানঘর ও এর মালামাল ভস্মিভূত হয়।

ফায়ার সার্ভিস মনোহরদী ষ্টেশনের সাব অফিসার সাইফুল ইসলাম জানান, খবর পেয়ে তারা ঘটনাস্থলে গিয়ে হাজির হন এবং প্রায় দেড় ঘন্টার প্রচেষ্টায় আগুন তাদের নিয়ন্ত্রনে আসে।এ সময় ফায়ার সার্ভিসের শিবপুর ষ্টেশন থেকেও একটি ইউনিট আগুন নিয়ন্ত্রনে এগিয়ে আসে।আগুনে ৫০/৬০ লাখ টাকার মতো ক্ষয়ক্ষতি ঘটে বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে।

বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে ফায়ার সার্ভিস মনোহরদী ষ্টেশন অফিস প্রাথমিকভাবে ধারনা করছেন।তবে ব্যবসায়িদের কেউ কেউ একে শত্রুতার আগুন বলেও দাবী করেছেন।

এদিকে পল্লী বিদ্যুতের মনোহরদী জোনাল অফিসের ডিজিএম আজিজুর রহমান সরকার জানান,তাদের লাইন থেকে শর্ট সার্কিট হয়েছে বলে মনে হয় না।তারা মিটার পর্যন্ত বিদ্যুত দিয়ে থাকেন।ভেতরে ওয়্যারিং যদি মানসম্মত না হয়তো সেখান থেকে শর্ট সার্কিট হয়ে থাকতে পারে।উল্লেখ্য,গত বছরের ফেব্রুয়ারীতেও হাতিরদীয়া বাজারে একই স্থানে প্রায় একই দোকানসমূহে প্রায় একই সময়ে এক অগ্নিকান্ডের ঘটনায় অনুরুপ একটি ক্ষয়ক্ষতি ঘটেছিলো।

সর্বশেষ