স্পেন নয়, মরক্কোর হয়ে খেলবেন দিয়াজ….

আকাশ দাশ সৈকত: স্পেন নয়, মরক্কোর হয়ে খেলার সিদ্ধান্ত নিয়েছেন রিয়াল মাদ্রিদের মিডফিল্ডার ব্রাহিম দিয়াজ।

ক্লাব দল স্পেনের রিয়াল মাদ্রিদের হয়ে খেললেও জাতীয় দলের হয়ে খেলা নিয়ে এতোদিন ছিলো জল্পনা আর কল্পনা। জন্মসূত্রে স্পেন হলেও বাবার জন্মস্থান হিসেবে মরক্কোর হয়ে খেলার কথা ছিলো এই তরুণ ফুটবলারের । তবে এতোদিন আলোচনা থাকলেও এবার আসন্ন বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচের জন্য ব্রাহিম দিয়াজকে রেখে দল ঘোষণা করেছে গত কাতার বিশ্বকাপের সবচেয়ে বড় চমক দেওয়া দল মরক্কো।

আসন্ন বিশ্বকাপ বাছাইয়ের হাকিমিদের দেশটি আসন্ন দুই ম্যাচের জন্য দল ঘোষণা করেছে। যেখানে নাম রয়েছে ব্রাহিম দিয়াজের, এর মধ্য দিয়ে তার সম্ভাব্য জাতীয় দল নিয়ে সব জল্পনার অবসান ঘটেছে। এক্ষেত্রে স্পেনকে রেখে মরক্কোকে বেছে নেওয়ার ক্ষেত্রে একটি কারণ সামনে এনেছে স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা।

তারা বলছে, স্পেনকে বেছে না নেওয়ার পেছনে কোনো দায় নেই দিয়াজের। মালাগাতে জন্ম নেওয়া এই ফুটবলার শেষ পর্যন্ত স্প্যানিশদের হয়ে খেলার জন্য অপেক্ষা করেছেন। কিন্তু রিয়াল মাদ্রিদের এই অ্যাটাকিং মিডফিল্ডারের প্রতি সেভাবে আগ্রহ দেখায়নি স্পেন। ফলে মরক্কোর হয়ে খেলার চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে নিলেন এই ২৩ বছর বয়সী তারকা। মরক্কো ২০১৮ বিশ্বকাপ থেকে দিয়াজকে পেতে স্প্যানিশদের সঙ্গে দেন-দরবারে নেমেছিল। কিন্তু সে সময় তারা সফল হয়নি।

সর্বশেষ