সৌম্যের কাছে শতভাগ চান শান্ত!

আকাশ দৃশ সৈকত: সদ্য সমাপ্ত হওয়া সফরকারী শ্রীলঙ্কার বিপক্ষে টি- টোয়েন্টি সিরিজে করেছেন মাত্র ৪৯ রান । তবে আগামীকাল থেকে চট্টগ্রামে শুরু হতে যাওয়া তিনম্যাচের একদিনের ম্যাচে সৌম্য সরকারের কাছে শতভাগ পারফর্ম চান টাইগার দলপতি নাজমুল হোসেন শান্ত ।

হাথুরু বাংলাদেশ দলের প্রধান কোচ হিসেবে নিয়োগ পাওয়ার পর বাংলার ক্রিকেট আকাশে একটাই আলোচনা ছিলো জাতীয় দলে দরজা খুলছে সৌম্য সরকারের । হলো ও তাই তবে নিউজিল্যান্ডের বিপক্ষে পারফর্ম করতে না পারলে বাদ পড়তে হয় দল থেকে । কিন্তু আবার পারফর্ম করে সেই নিউজিল্যান্ডের বিপক্ষে দলে ডাক পেয়ে খেলেছেন তাদের মাঠে ১৬৯ রানের এক কাব্যিক ইনিংস। এরপর ঘরের মাঠ চলতি শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ভালো পারফর্ম করতে না পারলেও আগামীকাল থেকে চট্টগ্রামে শুরু হতে যাওয়া ওয়ানডে সিরিজে সৌম্যের কাজ থেকে শতভাগ চান টাইগার দলপতি।

আজ সিরিজের প্রথম ম্যাচকে সামনে রেখে সংবাদ সম্মেলনে সৌম্যের কাজ থেকে বাংলাদেশ দলপতি কতটা আশা করেন জানতে চাইলে এমন প্রশ্নের জবাবে নাজমুল হোসেন শান্ত বলেন, ‘ব্যাটিং, বোলিং, ফিল্ডিং- সবকিছুতে ওর কাছে শতভাগ চাই। শেষ সিরিজে সে অনেকদিন পর ফিরে আসলো, তিনটা ম্যাচে। তিনটা ম্যাচই খেলেছে। এর মধ্যে একটা বড় ইনিংসও ছিল। অবশ্যই ধারাবাহিকতার প্রয়োজন আছে। সব ব্যাটারেরই আছে। আলাদাভাবে সৌম্যর একার প্রয়োজন আছে সেটা বলব না। প্রত্যেক ব্যাটারের এই জায়গায় উন্নতির দরকার আছে।’

তিনি আরো বলেন, ‘সৌম্য নিজে সেটা নিয়ে কাজ করছে। প্রত্যেক ব্যাটারই কাজ করছে। শেষ ইনিংসের কথা যদি বলি, ওরকম একটা সময়ে, ওরকম একটা কন্ডিশনে এমন একটা ইনিংস খেলা আমাদের দলের জন্য বড় ব্যাপার। আশা করি, এই সিরিজে ও যদি সুযোগ পায়, তাহলে যেখানে ব্যাটিং করার সেখানে থেকে দলের জন্য বড় কিছু করবে।

সর্বশেষ