শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট জেতা উচিত: সাকিব

আকাশ দাশ সৈকত
সফরকারী শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ দলের দ্বিতীয় টেস্ট অনেক ভালো করা উচিত এবং টেস্ট জেতা উচিত বলে মনে করেন টাইগারদের সাবেক অধিনায়ক সাকিব আল হাসান ।

বাংলাদেশ দল শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ ২-১ ব্যবধানে হারলেও ওয়ানডে সিরিজ জিতেছে ২-১ ব্যবধানে । তবে সিলেটে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটি হেরেছে শান্তর দল বড় ব্যবধানে । সিরিজ বাঁচাতে হলে আগামী ৩০শে মার্চ থেকে শুরু হতে যাওয়া বাংলাদেশ দলের চট্টগ্রাম টেস্টে ভালো খেলার পাশাপাশি জিতার বিকল্প নেই বলে গণমাধ্যমকে জানিয়েছেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক এবং বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ।

সাবেক টাইগার এই অধিনায়ক মনে করে শেষ টেস্ট জেতা উচিত। আজ বৃহস্পতিবার এক অনুষ্ঠান শেষে গণমাধ্যমের মুখোমুখি হন সাকিব। এ সময় লঙ্কানদের সাথে ভালো করা উচিত বলে মনে করে বলেন, ‘আশা তো সবসময় করি যেন জিতি। কিন্তু টেস্ট ক্রিকেট সবসময় আমরা স্ট্রাগল করেছি আমাদের জন্য ডিফিকাল্ট। কিন্তু আমি বিশ্বাস করি আমাদের শ্রীলঙ্কার সাথে অনেক ভালো করা উচিত এবং টেস্ট ম্যাচ জেতা উচিত।’

সাকিব জানালেন ব্যক্তিগত কোনো লক্ষ্য নেই। চেষ্টা থাকবে দলের হয়ে কনট্রিবিউট করার, ‘ব্যক্তিগত  কোনো গোল নেই, আমার মনে হয় না ক্রিকেট যতদিন খেলেছি কোনো সময় আমার ব্যক্তিগত গোল কিংবা অ্যাচিভমেন্ট নিয়ে আমার কোনো চিন্তা ছিল। সবসময় চেষ্টা করেছি দলের জন্য কিভাবে কনট্রিবিউট করা যায়।’

উল্লেখ্য শ্রীলঙ্কার বিপক্ষে সিলেটে সিরিজের প্রথম টেস্টে বিসিবির ঘোষিত দলে না থাকলেও চট্টগ্রামে শুরু হতে যাওয়া দ্বিতীয় টেস্টে বাংলাদেশ দলে ফিরেছেন সাকিব আল হাসান।

সর্বশেষ