শেষ ওয়ানডে থেকে ছিটকে গেলেন সাকিব!

আকাশ দাশ সৈকত
সফরকারী শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় এবং শেষ ওয়ানডে ম্যাচ থেকে ছিটকে গেলেন তরুণ বাংলাদেশী পেসার তানজিম হাসান সাকিব।

লঙ্কানদের বিপক্ষে সিলেটে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজে ডাক পেয়েছিলেন তরুণ পেসার তানজিম সাকিব। দলের সাথে থাকলেও মূল একাদশে তাকে ছাড়াই পেস আক্রমণ সাজিয়েছিলো বাংলাদেশ । তবে দলের নিয়মিত বোলার মোস্তাফিজুর রহমান ফরম্যাটটিতে বল হাতে ভালো করতে না পারায় ওয়ানডের একাদশ থেকে বাদ পড়েন । ফলে তার জায়গায় সুযোগ পেয়ে যান সাকিব। এরপর তার একাদশে ফেরাটাও হয়েছে দুর্দান্ত। প্রথম ওয়ানডেতে তাসকিন-শরিফুলদের পাত্তা না দিয়ে লঙ্কান ব্যাটাররা যখন বড় জুটি গড়ছেন, তখন টাইগারদের ব্রেকথ্রু এনে দেন তানজিম সাকিব।

তবে আসন্ন চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সফরকারী শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের তৃতীয় এবং শেষ ওয়ানডে ম্যাচ থেকে ছিটকে গেছেন । আজ গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবি নির্বাচক হান্নান সরকার ।

তিনি জানিয়েছেন, জাতীয় দলের অনুশীলনে হ্যামস্ট্রিংয়ের চোট পেয়েছেন তানজিম সাকিব। সে কারণে তৃতীয় ওয়ানডেতে আর তার খেলা হচ্ছে না। ফলে ঢাকায় ফিরিয়ে নেওয়া হবে ২১ বছর বয়সী এ পেসারকে। সেখানে তার পায়ের চিকিৎসা করানো হবে।

উল্লেখ্য চট্টগ্রামের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ১-১ সমতায় আছে দুইদল। তাইতো আগামীকাল শেষ ম্যাচটি দুইদলের জন্য বেশ গুরুত্বপূর্ণ ।

সর্বশেষ