‘ম্যাসেজ টু কমিশনার’এ ম্যাসেজ: রাস্তা থেকে সরানো হলো সাত শতাধিক গ্যাস সিলিন্ডার

হাসানুজ্জামান সুমন,বিশেষ-প্রতিনিধি:

ডিএমপি কমিশনার হাবিবুর রহমান বিপিএম-বার, পিপিএম-বার এর একটি অনন্য উদ্যোগ ‘ম্যাসেজ টু কমিশনার’ (M2C)। তিনি কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণ করার পরপরই দেশের প্রাণকেন্দ্র ঢাকার নাগরিকদের দ্রুত ও স্মার্ট পুলিশি সেবা কার্যক্রমের অংশ হিসেবে ‘ম্যাসেজ টু কমিশনার’ (M2C) সার্ভিস চালু করেন। এর মাধ্যমে ডিএমপির যে কোন নাগরিক পুলিশি সেবা সংক্রান্ত যে কোন তথ্য, অভিযোগ, ইন্টেলিজেন্স, মতামত +৮৮০১৩২০ ২০২০২০ অথবা +৮৮০১৩২০ ১০১০১০ নম্বরে টেক্সট মেসেজ বা হোয়াটসঅ্যাপের মাধ্যমে দিতে পারেন। কমিশনার অফিসের সরাসরি তত্ত্বাবধানে একটি টিম প্রেরিত মেসেজটি পাওয়া মাত্রই কার্যকরী পদক্ষেপ গ্রহণপূর্বক প্রেরককে ফিরতি মেসেজে অবহিত করেন।
গত সোমবার (৪ মার্চ ২০২৪) রাতে ‘ম্যাসেজ টু কমিশনার’ (M2C)-তে জনৈক ব্যক্তি ম্যাসেজ করেন, মিরপুর ১৩ নম্বরে এপেক্স গার্মেন্টসের দুই ইউনিটের মধ্যবর্তী লেনে দশ দিন যাবত শতাধিক গ্যাস সিলিন্ডার রাখা হয়েছে। আশেপাশে প্রচুর আবাসিক বাসা রয়েছে। যদি কোনভাবে অগ্নিসংযোগ হয়, একটি ভয়ংকর পরিস্থিতির অবতারণা হবে। ম্যাসেজের সাথে রাস্তার উপর গ্যাস সিলিন্ডার দিয়ে অর্ধেক বন্ধ করা রাস্তার ছবি সংযুক্ত করেন।
ম্যাসেজটি M2C, DMP তে গৃহীত হওয়ার পরপরই প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার জন্য কাফরুল থানার অফিসার ইনচার্জকে ব্যবস্থা নেওয়ার জন্য জানানো হয়। সাথে সচেতন নাগরিক হিসেবে পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করার জন্য ধন্যবাদ জানানো হয় ম্যাসেজ পাঠানো ব্যক্তিকে।
পরদিন কাফরুল থানার অফিসার ইনচার্জ মোঃ ফারুকুল আলমের নেতৃত্বে মিরপুর-১৩ এপেক্স গার্মেন্টসের ২ ইউনিটের মাঝখানে বাগানবাড়ি নামক রোডে অভিযান পরিচালনা করে রাস্তা দখল করে রাখা সাত শতাধিক গ্যাস সিলিন্ডার রাখার দায়ে বিল্লাল হোসেন আকন্দ নামে একজনকে গ্রেফতার করা হয়। সরিয়ে ফেলা হয় সিলিন্ডার গুলো।
যথাযথ ব্যবস্থা গ্রহণপূর্বক বিষয়টি ম্যাসেজ পাঠানো ব্যক্তিকে জানালে তিনি পুলিশ কমিশনারকে অসংখ্য ধন্যবাদ জানান অতি দ্রুততার সাথে ব্যবস্থা গ্রহণের জন্য।
এরকমভাবে ঢাকা মহানগরবাসীর জানমালের নিরাপত্তা, আইনশৃঙ্খলা রক্ষা ও যে কোন সমস্যা সমাধানে টিম ডিএমপি দৃঢ় প্রতিজ্ঞ।

সর্বশেষ