মুন্সীগঞ্জে বাবলা ডাকাতের তান্ডবে ড্রেজার-ভেকুতে অগ্নিসংযোগ

মুন্সিগঞ্জ প্রতিনিধি: মুন্সীগঞ্জে ড্রেজার ও ভেকুতে অগ্নিসংযোগ, ভাংচুর ও লুটপাটের ঘটনায় নৌ-ডাকাতের সক্রিয় তিন সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২৮ মার্চ) মুন্সীগঞ্জের সদর উপজেলার বাংলাবাজার কাজিয়ার চরের পদ্মা নদীতে বাবলা ডাকাতের নেতৃত্বে একটি ডাকাত দলের হামলার ঘটনা ঘটেছে।

এ সময় ডাকাতদল তাদের দাবীকৃত টাকা না পেয়ে হামলা চালিয়ে ড্রেজার, ভেকু, ট্রলারসহ শ্রমিকদের কয়েকটি বসত ঘর আগুন দিয়ে জ্বালিয়ে দিয়েছে। তাদের হামলায় এসময় ড্রেজারে থাকা ২ শ্রমিক জন আহত হয়।

এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে অভিযান চালিয়ে বৃহস্পতিবার সকালে চাদপুর এলাকা থেকে এজাহারভুক্ত ৩ ডাকাত শিপন খালাসী, জামান খালাসি ও মামুন খালাসীকে গ্রেফতার করেছে মুন্সীগঞ্জ সদর থানা পুলিশ।

এছাড়া এ ঘটনায় মুন্সীগঞ্জ সদর থানায় ২২ ডাকাতের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরো ৪০/৫০ জনকে আসামী করে মামলা দায়ের করা হয়েছে।

জানা গেছে, ২৭ মার্চ বুধবার সন্ধ্যার আগে মুন্সীগঞ্জের সদর উপজেলার বাংলাবাজার কাজিয়ার চরে পদ্মা শাখা নদীতে পুলিশের তালিকাভুক্ত শীর্ষ নৌ-ডাকাত বাবলা ডাকাতের নেতৃত্বে এ ঘটনা ঘটে।

ডাকাতদল প্রথমে একটি ড্রেজারে হামলা চালিয়ে শ্রমিকদের জিম্মি করে। তাদের নিকট মোটা অংকের চাদা দাবী করে দাবীকৃত টাকা দিতে অপারগতা জানালে তাদের উপর হামলা ও ভাংচুর করা হয়। এসময় ড্রেজার, ভেকু মেশিন ও অস্থায়ী বসতঘরে আগুন দিলে শ্রমিকদের আর্তচিৎকারে বাংলাবাজার, শিলই, দিঘিরপার থেকে গ্রামবাসী এগিয়ে আসলে ডাকাতদল পালিয়ে যায়।

মুন্সীগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আমিনুল ইসলাম ঘটনার সত্বতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় জড়িত শীর্ষ নৌ-ডাকাত বাবলার বিরুদ্ধে মুন্সীগঞ্জের বিভিন্ন থানা, মতলব উত্তর ও দক্ষিণ থানা, চাঁদপুরসহ বিভিন্ন থানায় প্রায় অর্ধশত মামলার রয়েছে। বর্তমানে নৌডাকাত বাবলাসহ সঙ্গীয় ডাকাতদের গ্রেপ্তারে পুলিশ অভিযান চালাচ্ছে।

সর্বশেষ