ভৈরবে সড়ক ও জনপথের কোটি কোটি টাকার জায়গা অবৈধ দখলে

এম আর ওয়াসিম, ভৈরব( কিশোরগঞ্জ) প্রতিনিধি:

ভৈরবে সড়ক ও জনপথের কোটি কোটি টাকার জায়গা অবৈধভাবে দখল করে ভাড়া দিয়ে প্রভাবশালীরা মাসে হাতিয়ে নিচ্ছে হাজার হাজার টাকা। সরকার হচ্ছে বঞ্চিত । সরেজমিনে গিয়ে দেখা যায় ঢাকা- সিলেট মহাসড়কের ভৈরবের কমলপুর নিউ টাউন মোড় প্রয়াত বিএনপি নেতা গিয়াস মিয়ার বাড়ির সামনে, ওয়াল টন শো- রুমের সামনে দুর্জয়মোড় সহ আশে-পাশে বেশ কিছু স্থানে সড়ক ও জনপথের কোটি কোটি টাকার জায়গা এক শ্রেণীর প্রভাবশালীরা দখল করে স্থাপনা তৈরি করে ভাড়া দিয়ে অবৈধভাবে বছরে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে । দেখার যেন কেউ নেই। এভাবে অবৈধ দখলদারদের কবলে সড়ক ও জনপথের জায়গা দখল করায় ফুটপাত দিয়ে হাটতে পথচারীদের নানা সমস্যা সম্মুখীন হতে হচ্ছে । শুধু তাই নয় ঢাকা- সিলেট মহাসড়ক ও কিশোরগঞ্জ – ঢাকা রুটে চলাচলকারী বাস ট্রাক চলাচলে ও সমস্যার সৃষ্টি হচ্ছে । এতে প্রায়ই ঘটছে দূর্ঘটনা। স্থানীয় ও পথচারীদের দাবী অবৈধ দখলদারদের উচ্ছেদ করে যেন মানুষের চলাচলের পথ উন্মুক্ত করে দেয় কর্তৃপক্ষ।

এ বিষয়ে স্থানীয় ওয়ার্ড বিএনপি নেতা রকির সাথে কথা হলে তিনি ক্ষিপ্ত হয়ে বলেন, আমি আমার জায়গাতে দোকান ঘর নির্মাণ করে ভাড়া দিয়েছি। সড়ক ও জনপথের সাথে মামলা চলছে আমার। আপনি জানেন কার সাথে কথা বলছেন বলে হুমকি দেয়।
এ বিষয়ে সড়ক ও জনপথ ভৈরব অফিস সূত্রে জানা যায় ঢাকা- সিলেট মহাসড়কে ফোর লেনের কাজ চলছে । তাই সড়ক ও জনপথের প্রজেক্টে যারা কাজ করছেন তাদেরকে জায়গা বুঝিয়ে দেওয়া হয়েছে । এখন তারা উদ্ধার অভিযান পরিচালনা করতে পারবে আমাদের কোন এখতিয়ার নেই।
এ বিষয়ে ঢাকা- সিলেট মহাসড়কের ফোরলেন প্রকল্পের উপ- সহকারী প্রকৌশলী মতিয়ার জানান, ফোরলেন প্রকল্পের কাজ চলছে এ কাজ নিয়ে ব্যস্ত । তবে কাজ করতে গিয়ে যে দিকে সড়ক ও জনপথের জায়গা আছে আমরা সিমানা নির্ধারন করেছি। তবে ভৈরবে যদি সড়ক ও জনপথের জায়গা অবৈধভাবে দখল করে আমরা সময় মতো অভিযান পরিচালনা করে তা উদ্ধার করবো।

সর্বশেষ