নজরুল বিশ্ববিদ্যালয় রোটার‍্যাক্ট ক্লাবের ভিন্নধর্মী আয়োজন ‘উইমেন ইম্পাওয়ার এক্সপো’

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি : জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় রোটার‍্যাক্ট ক্লাবের আয়োজনে অনুষ্ঠিত হলো ‘উইমেন ইম্পাওয়ার এক্সপো’।

ক্লাবটির আয়োজনে নজরুল বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে অনুষ্ঠিত হয়েছে এই ‘নারী উদ্যোক্তা মেলা’। রবিবার (১০ই মার্চ) বিশ্ববিদ্যালয়ের গাহি সাম্যের গান মুক্তমঞ্চে নারী উদ্যোক্তাদের নিয়ে অনুষ্ঠিত হয় উইমেন ইম্পাওয়ার এক্সপো উদ্যোক্তা মেলা।

এ মেলায় অংশগ্রহণ করেছেন নজরুল বিশ্ববিদ্যালয়ের নারী উদ্যোক্তা এবং  ময়মনসিংহের বিভিন্ন অঙ্গনের সফল নারী এবং নারী উদ্যোক্তারা। উদ্যোক্তাদের জন্য মেলায় তাদের পন্য প্রদর্শনের জন্য ছিল স্টল। দিনব্যাপী এই উদ্যোক্তা মেলায় আরো অংশগ্রহণ করেছিলেন নজরুল বিশ্ববিদ্যালয়ের কর্মরত নারী শিক্ষিকা ও বিভিন্ন অঙ্গনের সফল নারীরা।

অনুষ্ঠানের মাধ্যমে আমন্ত্রিত উদ্যোক্তাদের সম্মাননা দেয়া হয়েছে। পাশাপাশি নারী উদ্যোক্তারা স্মৃতিচারণ করেন ব্যাবসায় নিয়ে তাদের সংগ্ৰাম ও অগ্ৰগতি নিয়ে।

এই উদ্যোক্তা মেলায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. হুমায়ুন কবির, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. উজ্জ্বল কুমার প্রধান, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সঞ্জয় কুমার মুখার্জি সহ ক্লাবের উপদেষ্টামন্ডলী এবং শিক্ষকবৃন্দ । উদ্যোক্তাদের নিয়ে আয়োজিত এই মেলায় টাইটেল স্পন্সর হিসেবে ছিল ‘এসিআই ফ্রিডম স্যানিটারি ন্যাপকিন’।

 

ক্লাবটির সভাপতি সামিয়া জামান জানান, ‘বিশ্ববিদ্যালয়ের নারী শিক্ষার্থীদের জন্য অনুপ্রেরণামূলক কিছু করবার পরিকল্পনা, এই সংগঠনের দায়িত্ব পাওয়ার একদম শুরু থেকেই ছিল। তাই নারী দিবসের এই উপলক্ষটিকে কাজে লাগিয়ে আমাদের এই পরিকল্পনা। যার উদ্দেশ্য ছিল নারী শিক্ষার্থীদের উদ্যমী চেতনাকে অনুপ্রাণিত করে স্বাবলম্বী হবার প্রয়াসে প্রেরণা যোগানো। আমরা চেষ্টা করেছি, এবং নারী উদ্যোক্তাদের কাছ থেকে ইতিবাচক প্রতিক্রিয়া পেয়েছি। এতেই আমরা সন্তুষ্ট। এরকম প্রোগ্রাম আরো হোক এটাই প্রত্যাশা।’

সর্বশেষ