নজরুল বিশ্ববিদ্যালয় বন্ধুসভার সভাপতি সজীব, সা.সম্পাদক সাব্বির

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি : ‘ভালোর সাথে আলোর পথে’ স্লোগানকে ধারণ করে সামাজিক সংগঠন প্রথম আলো বন্ধুসভা জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শাখার ২০২৪-২৫ সালের নতুন কার্যকরী কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটিতে হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের সাকিবুল হাসান সজীবকে সভাপতি এবং মার্কেটিং বিভাগের সাব্বির মিয়াকে সাধারণ সম্পাদক করে ২৪ সদস্য বিশিষ্ট এ কমিটি ঘোষণা করা হয়।

 

বন্ধুসভাকে নিয়ে সভাপতি সাকিবুল হাসান সজীব বলেন, “সেচ্ছাসেবী কাজ এবং নিজের আত্মিক উন্নয়নে বন্ধুসভা কাজ করে থাকে। এই ধারাবাহিকতায় নতুন উদ্যমী বন্ধুদের নিয়ে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় বন্ধুসভা এগিয়ে যাবে। নতুন কমিটি বন্ধুসভাকে অনন্য মাত্রায় নিতে বদ্ধপরিকর। ভালোর সাথে আলোর পথে এগিয়ে যাক প্রথম আলো বন্ধুসভা”।

 

সাধারণ সম্পাদক সাব্বির মিয়া বলেন, “আমার যদি সবাই বন্ধুসভাকে নিজের মধ্যে ধারণ করে সময়মতো নিজেদের অবস্থান থেকে সর্বোচ্চ টা দিই , ইনশাআল্লাহ আমরা সমগ্র বাংলাদেশে ভালো একটা অবস্থানে যেতে পারব। আমরা স্বেচ্ছাসেবামূলক কাজের পাশাপাশি সকলের চাহিদা মাফিক সমসাময়িক সরকারি-বেসরকারি চাকরি ও ব্যাবসায়িক ক্ষেত্রের প্রয়োজনীয় দক্ষতা উন্নয়নেও আমরা কাজ করব। এ যাত্রায় পাশে চাই সবাইকে”।

কমিটিতে অন্যান্যদের মধ্যে রয়েছেন আতিয়া শারমিলা আঁখি, তৈয়বা নুসরাত মীম, রাবেয়া আক্তার অমি, তামান্না ইয়াসমিন, মোমেন আহমেদ,তানজিনা ইসলাম, আফরিন রহমান, মো.আকিব হাসান সহ আরও অনেকে।

উল্লেখ্য, নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিভিন্ন বিষয়ে দক্ষ এবং মানবিক গুণসম্পন্ন মানুষ হিসেবে গড়ে তোলার লক্ষ্যে নজরুল বিশ্ববিদ্যালয় বন্ধুসভা যাত্রা শুরু করে। দক্ষ নেতৃত্ব, বিভিন্ন কর্মশালা, ডিবেট, পাঠচক্র, আর্তমানবতার কাছে সাহায্য পৌঁছে দেওয়া, বৃক্ষরোপণ, পথ শিশুদের জন্য পিঠা উৎসব এবং ঈদ ও পূজায় সুবিধাবঞ্চিত শিশুদের জন্য রঙিন জামা উৎসব, পরিষ্কার পরিচ্ছন্ন অভিযান, মাদক বিরোধী প্রচারসহ সময়োপযোগী অসংখ্য কার্যক্রমে বছরব্যাপী মুখরিত থাকে প্রথম আলো বন্ধুসভা।

সর্বশেষ