দ্যা হান্ড্রেড ড্রাফটে দল পায়নি কোন বাংলাদেশী

ইংল্যান্ডের ঘরোয়া টুর্নামেন্ট গুলোর মধ্যে অন্যতম দ্যা হান্ড্রেড টুর্নামেন্টের ড্রাফটের জন্য নাম দিয়েছিলেন সাকিব আল হাসানসহ মোট ১৬ বাংলাদেশী ক্রিকেটার। তবে ড্রাফট শেষে বাংলাদেশী ক্রিকেটারদের দলে নেওয়ার আগ্রহ দেখায়নি টুর্নামেন্টর কোন ফ্যাঞ্চাইজি।

আর কিছুদিন পর থেকে শুরু হতে যাওয়া দ্যা হান্ড্রেড টুর্নামেন্টর ড্রাফট শেষ হয়েছে । যেখানে মাত্র ৭৫টি জায়গা নেওয়ার জন্য লড়াই করেছিলো দেশি বিদেশি প্রায় ৮৯০ জন ক্রিকেটার । যাদের মধ্যে বর্তমান বিশ্বের নাম্বার ওয়ান অলরাউন্ডার সাকিব আল হাসানসহ বাংলাদেশ থেকে নাম দিয়েছিলো মোট ১৬জন বাংলাদেশি ক্রিকেটার। তারা হলেন তামিম ইকবাল , লিটন দাস, তাসকিন আহমেদ, তাওহীদ হৃদয়, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ, জাকের আলী, তানজিদ তামিম, আফিফ হোসেন, শামীম হোসেন, শহিদুল ইসলাম, হাসান মাহমুদ, সৌম্য সরকার ও রনি তালুকদার। এ ছাড়া একমাত্র বাংলাদেশি নারী ক্রিকেটার হিসেবে নাম দিয়েছিলেন জাহানারা আলম।

তবে বাংলাদেশ থেকে কোনো ক্রিকেটারই দল পাননি। ড্রাফটে ৭৫ হাজার পাউন্ড মূল্যের ক্যাটাগরিতে ছিলেন সাকিব। আগে তিনবার ড্রাফটে নাম দিয়েছিলেন বাঁহাতি এই স্পিনিং অলরাউন্ডার, তবে দল পাননি কোনোবারই। এরপরের স্থানে ছিলেন বাংলাদেশ দলের দুই ওপেনার তামিম ইকবাল এবং লিটন কুমার দাশ। যাদের ভিত্তি মূল্য ছিল ৬০ হাজার পাউন্ড, এছাড়া দুই গতিময় পেসার তাসকিন আহমেদ ও শরিফুল ইসলামের ভিত্তিমূল্য ছিলো ৫০ হাজার পাউন্ড। বাকিরা রয়েছেন নো রিজার্ভ প্রাইস ক্যাটাগরিতে।

এইদিকে দ্যা হান্ড্রেড টুর্নামেন্টর তারকার ভীড়ে দল পায়নি অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার ইংল্যান্ডের জেসন রয়ের সাথে পাকিস্তানের বাবর আজমের মতো তারকা ক্রিকেটাররা।

সর্বশেষ