চীনে স্বাধীনতা দিবস উদযাপন

চীন প্রতিনিধি:

যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করেছে বাংলাদেশ আওয়ামী লীগ বৃহত্তর চীন শাখা। স্থানীয় সময় মঙ্গবার (২৬ মার্চ) সন্ধায় চীনের গুয়াংজুতে দিবসটি উপলক্ষে নানা কর্মসূচির আয়োজন করা হয়।

নেতা-কর্মীরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অস্থায়ী প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, বীর শহীদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া, জাতীয় সংগীত পরিবেশন, আলোচনা সভা এবং ইফতারের আয়োজন করে।

আয়োজিত আলোচনা সভায় সংগঠনের সাংগঠনিক সম্পাদক পলাশ মাহমুদের সঞ্চলনায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের চীন শাখার সভাপতি মো. জনি বেপারী।

এ সময় বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা মন্ডলীর সদস্য ডাঃ এম এ আমিন, সাধারন সম্পাদক আশরাফুল মোমিন চৌধুরী, সহ-সভাপতি মোঃ শামীম শেখ, যুগ্ম সাধারন সম্পাদক মোঃ রাশেদ, উপ-প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক গোলাম রাশিদ আলী, ইন্জিঃ সৈকত বিশ্বাস ঋষি, মোঃ আলমগীর হোসেন, মোঃ গিয়াস উদ্দিন, রিচার্ড সহ অন্যান্য নেতৃবৃন্দ।

বক্তারা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবের আদর্শিক দৃঢ় ও বলিষ্ঠ নেতৃত্ব, স্বাধীনতার ঘোষণা এবং মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন – ২০৪১ এবং ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণে সকল নেতা কর্মীদের ঐক্যবদ্ধ ও সুসংগঠিত হয়ে শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করার জন্য আহ্বান জানান। জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্নের সুখী সমৃদ্ধ উন্নত সোনার বাংলা গড়ার লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সকলে সুসংগঠিত থেকে দেশি বিদেশী সকল ষড়যন্ত্র রুখে দেয়ার প্রত্যয় ব্যক্ত করা হয়। দেশ ও দেশের মানুষের ভাগ্য পরিবর্তনে ও একটি ‘স্মার্ট বাংলাদেশ’ গঠনের লক্ষে মহান সৃস্টিকর্তার নিকট মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সু-স্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করা হয়। পরিশেষে মহান সৃস্টিকর্তার নিকট সকল প্রবাসী বাংলাদেশিদের সু-স্বাস্থ্য সহ সার্বিক শুভকামনা করা হয়।

অনুষ্ঠানে চীন আওয়ামী লীগের নেতাকর্মীসহ চীনে বসবাসরত ব্যবসায়ী, সমাজসেবক, অধ্যয়নরত ছাত্র ছাত্রী এবং প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ