চট্টগ্রাম টেস্টে থাকছেন না হাথুরুসিংহে

আকাশ দাশ সৈকত

সফরকারী শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্টে ব্যক্তিগত কারণে বাংলাদেশ দলের সাথে থাকছেন না প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ শেষে বর্তমানে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশীপের দুই ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্ট খেলতে বর্তমানে চট্টগ্রামে আছে সফরকারী শ্রীলঙ্কা ক্রিকেট দল । যেখানে আগামী ৩০শে মার্চ থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে দুই দলের দ্বিতীয় এবং শেষ টেস্ট। তবে জানা গেছে শেষ টেস্টের আগেই স্ত্রীর অসুস্থতার কারণে অস্ট্রেলিয়ায় উড়াল দিচ্ছে বাংলাদেশ দলের হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে । তাই শেষ টেস্টে টাইগারদের ডাগআউটে থাকছেন না হাথুরুসিংহে তার জায়গায় সেই দায়িত্ব পালন করবেন সহকারী কোচ নিক পোথাস। আজ এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এক বিজ্ঞপ্তিতে বিসিবি উল্লেখ করেছে, ‘শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্টে থাকছেন না প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে, চট্টগ্রামে ৩০ মার্চ ম্যাচটি শুরু হবে। এরই মধ্যে ব্যক্তিগত কারণে প্রধান কোচ অস্ট্রেলিয়া যাচ্ছেন। হাথুরুসিংহের অনুপস্থিতিতে ওই সময় সহকারী কোচ নিক পোথাস প্রধান কোচের দায়িত্ব সামলাবেন।’

বাংলাদেশ দল শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ ২-১ ব্যবধানে হারলেও ওয়ানডে সিরিজ জিতেছে ২-১ ব্যবধানে । তবে সিলেটে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটি হেরেছে শান্তর দল। সিরিজ বাঁচাতে হলে বাংলাদেশ দলঃর চট্টগ্রাম টেস্টে জিতার বিকল্প নেই।

সর্বশেষ