গাজীপুরে সিলিন্ডার বিস্ফোরণ, মৃতের সংখ্যা বেড়ে ১৩

 

গাজীপুরের কালিয়াকৈরে গ্যাসের আগুনে দগ্ধদের মধ্যে আরও দুজন মারা গেছেন। এ নিয়ে ছয় দিন আগের ওই দুর্ঘটনায় ১৩ জনের মৃত্যু হলো।

মঙ্গলবার (১৯ মার্চ) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আইসিইউতে চিকিৎসাধীন দগ্ধ ইয়াসিন আরাফাত (২১) ও রাত সাড়ে ৯টায় মশিউর রহমান (২২) মারা যান।

বার্ন ইনস্টিটিউটের জরুরি বিভাগের আবাসিক সার্জন ডা. তরিকুল ইসলাম জানান, মশিউরের শরীরের ৬০ শতাংশ দগ্ধ হয়েছিল। সন্ধ্যার দিকে শরীরের ৬২ শতাংশ দগ্ধ হয়ে মারা যান ইয়াছিন আরাফাত(২১)।

গাজীপুরের ঘটনায় দগ্ধ ১৫ জন এখন বার্ন ইনস্টিটিউটে চিকিৎসাধীন। তাদের কারও অবস্থাই ভালো নয়। এছাড়া আরও পাঁচজন হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়ে বাড়ি ফিরে গেছেন।

এর আগে গত ১৩ মার্চ বিকেলে গাজীপুরের কালিয়াকৈরে গ্যাস সিলিন্ডার থেকে বের হওয়া গ্যাসের সঙ্গে রান্না করা আগুনের সংস্পর্শ হয়। এতে হঠাৎই আগুন লেগে তা ছড়িয়ে গেলে ৩৬ জন দগ্ধ হয়। তাদের উদ্ধার করে ৩২ জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। তাদের মধ্যে ১৬ জনের শরীরে ৫০ ভাগের বেশি বার্ন ছিল। অগ্নিদগ্ধদের মধ্যে বেশ কয়েকজন শিশুও ছিল। অগ্নিদগ্ধদের মধ্য থেকে এখন পর্যন্ত ১৩ জন মারা গেছে।

সর্বশেষ