ইবিতে চট্টগ্রাম জেলা ছাত্র কল্যাণের নবীন বরণ ও প্রবীণ বিদায় অনুষ্ঠিত

ইবি প্রতিনিধি-

ইসলামী বিশ্ববিদ্যালয়ে( ইবি) চট্টগ্রাম জেলা থেকে আগত ছাত্রদের সংগঠন চট্টগ্রাম জেলা ছাত্র কল্যাণ সমিতির নবীন বরণ ও প্রবীণ বিদায় অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (০৭ মার্চ) বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের টিএসসিসির করিডোরে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সংগঠনটির সভাপতি শাহেদুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আল-ফিকহ অ্যান্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের সভাপতি ও প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. নাসির উদ্দীন আজহারী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী প্রক্টর ও ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের প্রভাষক ইয়ামিন মাসুম। এছাড়াও উপস্থিত ছিলেন সংগঠনটির সাধারণ সম্পাদক আনিসুর রহমান সায়মনসহ প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী। এসময় অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সংগঠনটির সাংগঠনিক সম্পাদক মালেক ফাহাদ।

সভাপতির বক্তব্যে শাহেদুল ইসলাম বলেন,“আমি জেলা কল্যাণ প্রতিষ্ঠাকালীন থেকে সাথে ছিলাম। চেষ্টা করেছি তবুও আমাদের অনেক ঘাটতি ছিল। যা করা উচিত ছিলো সেটা আমরা পরিপূর্ণ করতে পারি নাই। আশাকরি যারা নতুন নেতৃত্বে আসবে তারা আরো ভালো করবে। আমরা চেষ্টা করেছি আমাদের সাধ্যের মধ্যে জুনিয়রা যেকোন সমস্য নিয়ে আসলে সমাধান করার। আমরা প্রায় ৫০০ কিলোমিটার দূর থেকে এখানে আসছি। তাই আমদের এই জেলা কল্যাণ একটা পরিবারে মতো।”

প্রধান অতিথির বক্তব্যে ড. নাসির উদ্দীন বলেন‚ “মানুষ ছোট হতে চায় না। কিন্তু দুজনের কাছে ছোট হয়ে আনন্দিত হওয়া যায় এক জন হলো নিজের সন্তান, দ্বিতীয় জন হলো নিজের ছাত্র। আমি তোমাদের কাছে ছোট হয়ে আনন্দিত। তেমরা যদি সফল হতে চাও তবে, সফলতা পাওয়ার দুইটি প্রধান রাস্তা হলো ধৈর্য ও চেষ্টা। এই দুটি জিনিস তোমাদের সাথে রাখতে হবে।”

এসময় তিনি আরো বলেন,“সেচ্ছাসেবকের কাজ বড় শান্তির ও মানসিক প্রশান্তির। যা সমাজ ও রাষ্ট্রের জন্য মঙ্গলের। রাষ্ট্রের একটা দায়বদ্ধতা আমাদের উপর থেকে যায়। রাষ্ট্রের অর্থে আমরা পড়াশোনা করছি তাই দেশের জন্য সামাজের জন্য আমাদের কিছু করা দরকার।”

এসময় অনুষ্ঠান শেষে ২০২২-২৩ শিক্ষাবর্ষের নবীন শিক্ষার্থীদের মাঝে উপহার হিসেবে মূল্যবান শিক্ষা সামগ্রী বিতরণ ও বিদায়ী শিক্ষাথীদের মাঝে সম্মাননা
ক্রেস্ট প্রদান করা হয়।

সর্বশেষ