আলোনসো নয়! নতুন কোচের সন্ধানে লিভারপুল!

আকাশ দাশ সৈকত : ক্লাবের সাবেক খেলোয়াড় ও বর্তমানে বায়ার্ন লেভারকুসেনের কোচ জাবি আলোনসো লিভারপুলের নতুন কোচ হওয়ার দৌড়ে বেশ শক্ত প্রার্থী থাকলেও আপতত এই মিডফিল্ডারকে কোচ হিসেবে দলে অন্তর্ভুক্ত করছে না ইংলিশ ক্লাবটি।

চলতি মৌসুম শেষে লিভারপুলের দায়িত্ব ছাড়বেন ক্লপ। ক্লাবটির ইতিহাসে সবচেয়ে সেরা কোচ হিসেবে আমূল পরিবর্তন আনা এমন কোচের দায়িত্ব ছাড়ার কথা জানানোর পর হন্য হয়ে কোচের সন্ধান করছেন লিভারপুল ক্লাব কর্তৃপক্ষ । এরমধ্যে নিজেদের পছন্দের বেশ কিছু কোচের নামের গুঞ্জন ও শোনা গিয়েছিলো নেটপাড়ায়। যেখানে অন্যতম নাম হিসেবে গুঞ্জন উঠেছিলো ক্লপের স্থলাভিষিক্ত হচ্ছেন ক্লাবটির সাবেক ফুটবলার এবং বর্তমানে বায়ার্ন লেভারকুসেনের কোচ জাবি আলোনসো। তবে আপতত সেই সিদ্ধান্ত থেকে সরে দাঁড়াচ্ছে ঐতিহ্যবাহী ইংলিশ ক্লাবটি। আলোনসো নয় বরং নতুন কোচের সন্ধানে নামছে তারা।

সূত্রের বরাতে এই তথ্য জানিয়েছে ইএসপিএন। আলোনসো কোচ না হলে কাকে দায়িত্ব দেবে ক্লাবটি, স্বাভাবিকভাবেই সেই প্রশ্ন এসে যায়। একই প্রতিবেদনে অলরেডদের দায়িত্বে ব্রাইটন কোচ ডি জার্বি এবং স্পোর্টিং সিপির রুবেন অ্যামোরিম বিবেচনায় আছেন বলে উল্লেখ করা হয়। আলোনসোকে না আনার পেছনে তারা যুক্তি দেখিয়েছে।

এইদিকে লিভারপুলের সাথে বায়ার্ণ মিউনিখের ও কোচ হওয়ার গুঞ্জন থাকলেও । লিভারপুলের মতো বায়ার্ণ সভাপতিও জানিয়েছেন আলোনসো বার্য়ানের কোচ হচ্ছে না। তাইতো আরও এক মৌসুম লেভারকুসেনের দায়িত্ব নিতে পারেন সাবেক এই স্প্যানিশ তারকা মিডফিল্ডার।

সর্বশেষ