স্পীকারের সাথে ঢাকায় কর্মরত বিদেশি মিশন প্রধানগণের স্পাউজদের সাক্ষাৎ

হাসানুজ্জামান সুমন,বিশেষ-প্রতিনিধি:
আজ ০৪ ফেব্রুয়ারি-২৪ বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি’র সাথে আজ জাতীয় সংসদ ভবনের শপথ কক্ষে ঢাকায় কর্মরত ওয়ার্ল্ড ব্যাংক, ইউরোপীয় ইউনিয়ন, ফাও, বিমসটেক, জার্মানি, ইটালি, নেদারল্যান্ড, সুইডেন,অষ্ট্রেলিয়া, চীন ও ভারতের মিশন প্রধানগণের স্পাউজরা সৌজন্য সাক্ষাৎ করেন।
সাক্ষাৎকালে তারা জাতীয় সংসদের গঠণ শৈলী ও জাতীয় সংসদের বিভিন্ন কার্যক্রম বিষয়ে আলোচনা করেন।
স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেন, জাতীয় সংসদ ভবন বিশ্বের অন্যতম স্থাপত্যশৈলী সম্পন্ন স্থাপনা। বিশ্ববিখ্যাত মার্কিন স্থপতি লুই আই কান এই ভবনের মূল স্থপতি। তিনি বলেন, সংসদ ভবনের মূল নকশা ঠিক রেখে সংসদ ভবনের রক্ষণাবেক্ষণ করা হয়।
স্পীকার বলেন, একটি নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে বিজয়ী দল সরকার গঠন করেছে এবং দ্বাদশ সংসদের কার্যক্রম সবেমাত্র শুরু হয়েছে। তিনি বলেন, প্রতিবছর প্রথম অধিবেশনে রাষ্ট্রপতি ভাষণ দেন এবং রাষ্ট্রপতির ভাষণের উপর সংসদ সদস্যরা আলোচনা করেন।
তিনি বলেন, বিদেশি মিশন প্রধানগণের স্পাউজদের সংগঠন ফোসা একটি অন্যন্য সংগঠন। এই সংগঠন আর্ত মানবতার সেবায় কাজ করে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন স্পীকার।
তিনি এসময় জাতীয় সংসদ ভবন পরিদর্শনের জন্য বিদেশি মিশন প্রধানগণের স্পাউজদের ধন্যবাদ জানান।
এরপূর্বে বিদেশি মিশন প্রধানগণের স্পাউজরা সংসদের গোল চত্ত্বর, লাইব্রেরি, অধিবেশন কক্ষ এবং নর্থ প্লাজা ঘুরে দেখেন। এসময় তারা সংসদের গঠন শৈলীর প্রশংসা করেন।
বিদেশি মিশন প্রধানগণের স্পাউজদের সংগঠন ফোসা’র ৪৬ জন সদস্যসহ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

সর্বশেষ