সাফের যৌথ চ্যাম্পিয়ন বাংলাদেশ-ভারত!

আকাশ দাশ সৈকত : নানা নাটকীয়তা, রোমান্স আর উত্তেজনায় সাফ অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশীপে যৌথ চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ এবং ভারত।

আজ কলমাপুর স্টেডিয়ামে দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াই সাফ চ্যাম্পিয়নশীপের ফাইনালে শক্তিশালী ভারতের বিপক্ষে মাঠে নামে স্বাগতিক বাংলাদেশ। তবে ম্যাচের ৮ মিনিটের মাথায় শিবানির গোলে স্বাগতিকদের বিপক্ষে ১-০ গোলে এগিয়ে যায় ভারত। ম্যাচের শুরুতে গোল হজম করা বাংলাদেশ এইদিন গোল পরিশোধের জন্য বেশ মরিয়া হয়ে উঠে। তবে বারবার ভারতের অর্ধে বল নিয়ে গেলেও আকাশী নীল জার্সিধারীদের রক্ষণ ভেদ করে বল জালে জড়াতে পারেনি। ফলে ১-০ গোলে পিছিয়ে পড়ে বিরতিতে যেতে হয় বাংলাদেশকে।

বিরতি থেকে ফিরে দ্বিতীয়ার্ধের শুরু থেকে ভারতের রক্ষণে চাপ তৈরি করতে থাকে বাংলার তরুণীরা। তবে কাঙ্ক্ষিত সেই গোলের দেখা পায়নি তারা। তবে ম্যাচের যোগ করা সময়ে ভারত যখন জয়ের ক্ষণ গণনা করছে ঠিক তখনি বাংলাদেশ দলের সাগরিকা গোল করলে স্তব্দ কমলাপুরে আবারো প্রাণ ফিরিয়ে দেন। এরপর ম্যাচের নির্ধারীত সময়ে দুইদলের কেউ আর গোল করতে না পারলে ১-১ সমতায় শেষ হয় ম্যাচ। এরপর থেকে শুরু হয় একের পর এক নাটকীয়তা।

নির্ধারিত সময়ে খেলা ড্র থাকার পর রেফারি সিদ্ধান্ত নেন টাইব্রেকারের। তবে সেই টাইব্রেকারে দুই দল করেন ১১-১১ গোল। ফলে সেখানেও ম্যাচ ড্র থাকার পর রেফারি সিদ্ধান্ত নেন টসের মাধ্যমে বিজয়ী নির্ধরণের। তবে সেইখানে ভারত জিতলেও এমন ফলাফল মেতে নিতে পারেনি বাংলাদেশ। এরপর দ্বিতীয়বার আবার টসের সিদ্ধান্ত নিলে রাগে মাঠ ছাড়ে ভারতীয় ফুটবলাররা। ফলে এমন নাটকীয়তার ম্যাচ শেষপর্যন্ত দুইদলকে যৌথ চ্যাম্পিয়ন ঘোষণা করে ম্যাচ রেফারিরা।

সর্বশেষ