সংরক্ষিত নারী আসনের মনোনয়ন বিক্রি করছে আ. লীগ

দ্বাদশ জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়েছে। মঙ্গলবার সকাল ১০টায় বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের কেন্দ্রীয় কার্যালয়ে ফরম বিক্রি শুরু হয়।মনোনয়ন পেতে আগ্রহীরা সকাল থেকেই কর্মী-সমর্থকদের নিয়ে ভিড় করছেন বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের কার্যালয়ে।

কিছুক্ষণের মধ্যে মনোনয়ন ফরম বিক্রি কার্যক্রম পরিদর্শন করতে আসার কথা রয়েছে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের। এরই মধ্যে দল থেকে জানানো হয়েছে, ৬ ফেব্রুয়ারি থেকে ৮ ফেব্রুয়ারি, প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত দলীয় মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ ও জমা দেওয়া যাবে।

আওয়ামী লীগের মনোনয়ন পেতে আগ্রহী প্রার্থীদের কেন্দ্রীয় কার্যালয়ে নির্দিষ্ট বুথ থেকে দলীয় মনোনয়নের জন্য আবেদনপত্র সংগ্রহ এবং জমা দিতে হবে। কেন্দ্রীয় কার্যালয়ের দ্বিতীয় তলায় ঢাকা, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগ এবং তৃতীয় তলায় রংপুর, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের মনোনয়নপত্র বিতরণ করা হবে। কেন্দ্রীয় কার্যালয়ের নিচ তলায় জমা নেওয়া হবে সব বিভাগের মনোনয়নপত্র।

আওয়ামী লীগের কেন্দ্র থেকে জানা গেছে, এবার অপেক্ষাকৃত তরুণ ও নতুনদের মনোনয়ন দেওয়া হবে। পেশাজীবীরা প্রাধান্য পাবেন। আওয়ামী লীগ ৪৮ আসনে দলীয় মনোনয়ন দেবে। বাকি দুটি আসনে জাতীয় পার্টি মনোনয়ন দেবে।

সূত্র: যুগান্তর

সর্বশেষ