ভারতকে হারিয়ে সাফের ফাইনালে বাংলাদেশ

আকাশ দাশ সৈকত

সাগরিকার একমাত্র গোলে শক্তিশালী ভারতকে হারিয়ে অনূর্ধ্ব-১৯ সাফ চ্যাম্পিয়নশীপের ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

আজ বীরশ্রেষ্ঠ কমলাপুর স্টেডিয়ামে গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে শক্তিশালী ভারতের বিপক্ষে খেলতে নামে বাংলাদেশ। তবে ম্যাচের শুরু থেকে ভারতের গোলপোস্টে একের পর এক সুযোগ তৈরি করলেও গোলের দেখা পায়নি বাংলাদেশের মেয়েরা। ম্যাচের নির্ধারিত ৯০ মিনিট গোল শূন্য থাকার পর ম্যাচের গতিবিধি তখন রুপ নিচ্ছিলো ড্রয়ের দিকে। আর ম্যাচটা ড্র হলে বাংলাদেশকে ফাইনালের জন্য অপেক্ষা করতে হতো আরেক ম্যাচ। তবে সমর্থকদের সেই অপেক্ষায় রাখেননি সাগরিকা। অতিরিক্ত সময়ে গ্যালারিভর্তি দর্শককে আনন্দে ভাসিয়ে এগিয়ে দেন বাংলাদেশকে। অধিনায়ক আফিদা খন্দকারের বাড়ানো বলে সাগরিকা দারুণভাবে বলের নিয়ন্ত্রণ নিয়ে আগুয়ান গোলরক্ষককে পরাস্ত করেন।

এইজয়ে টুর্নামেন্টের প্রথম দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে থেকে ফাইনালে বাংলাদেশ। তাইতো আগামী ৬ তারিখে ভুটানের বিপক্ষে ম্যাচটা বাংলাদেশের জন্য শুধু নিয়ম রক্ষার হয়ে দাঁড়িয়েছে। অন্যদিকে টুর্নামেন্টে একটি করে জয় পাওয়া ভারত এবং নেপালের জন্য শেষ ম্যাচটি হয়ে দাঁড়িয়েছে অলিখিত সেমিফাইনালের। যেই দল জিতবে সেই দল হবে বাংলাদেশের ফাইনাল প্রতিপক্ষ।

সর্বশেষ