বিশ্ব ইজতেমায় মুসল্লিদের মাঝে এক লাখ পানির বোতল বিতরণ ডিএমপির

হাসানুজ্জামান সুমন,বিশেষ-প্রতিনিধি:
সুষ্ঠু ও শান্তিপূর্ণ এবং ভাবগাম্ভীর পরিবেশে শুক্রবার থেকে শুরু হয়েছে প্রথম পর্বের তিনদিনব্যাপী বিশ্ব ইজতেমা। আল্লাহু আকবার ধ্বনিতে মুখরিত হয়ে উঠে টঙ্গীর তুরাগ তীর। ইজতেমায় আগত মুসল্লিদের তৃষ্ণা নিবারণে এক লক্ষ বোতল সুপেয় মিনারেল ওয়াটার নিয়ে পাশে দাঁড়িয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ।
ডিএমপির মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স বিভাগে থেকে এ বিষয়ে নিশ্চিত করেছে।
ডিএমপি কমিশনার হাবিবুর রহমান বিপিএম-বার, পিপিএম-বার এর নির্দেশনায় ইজতেমায় আগত মুসল্লিদের মাঝে এক লক্ষ বোতল বিশুদ্ধ পানির বোতল বিতরণ করে ডিএমপির উত্তরা বিভাগ।
উত্তরা বিভাগের উপ-পুলিশ কমিশনার মোঃ শাহজাহান পিপিএম ডিএমপি নিউজকে জানান, শুক্রবার থেকে শুরু হয়েছে তিনদিনব্যাপী প্রথম পর্বের বিশ্ব ইজতেমা। এখানে অনেকেই দূরদূরান্ত থেকে এসেছেন। অনেকে বিশুদ্ধ পানির জন্য বিভিন্ন জায়গায় ছোটাছুটি করছেন। ধর্মপ্রাণ মুসল্লিদের সুপেয় পানির কষ্ট পুলিশের নজরে আসে। বিষয়টি ডিএমপি কমিশনার স্যারের সাথে পরামর্শ করা হয়। তাঁর নির্দেশনায় আব্দুল্লাহপুর তাসিন সিএনজি পাম্প, কামারপাড়া মোড় ও আইইউবিএটি ইউনিভার্সির্টি- এ তিন স্থানে বিনামূল্যে এক লক্ষ বোতল মিনারেল ওয়াটার বিতরণ করা হচ্ছে।
সমাজের বিত্তশালী ও সুহৃদদের বিশ্ব ইজতেমায় আগত মুসল্লিদের পাশে দাঁড়ানোর আহব্বান জানিয়েছেন পুলিশের এ কর্মকর্তা।
প্রসঙ্গত, টঙ্গীর তুরাগ নদীর পাড়ে মুসলিম বিশ্বের দ্বিতীয় বৃহত্তম জমায়েত “বিশ্ব ইজতেমা-২০২৪” অনুষ্ঠিত হচ্ছে। ইজতেমায় আগত লক্ষ লক্ষ ধর্মপ্রাণ মুসল্লির নিরাপত্তা প্রদান, গমনাগমন সহজিকীকরণসহ অন্যান্য সকল বিষয়ে ডিএমপি’র উত্তরা বিভাগ নিরবচ্ছিন্নভাবে কাজ করে যাচ্ছে।

সর্বশেষ