বাংলাদেশের বিপক্ষে প্রথম দুই টি-টোয়েন্টিতে শ্রীলংকার অধিনায়ক আসালঙ্কা

বাংলাদেশের বিপক্ষে প্রথম দুই টি-টোয়েন্টিতে শ্রীলংকার অধিনায়ক আসালঙ্কা

বাংলাদেশ সফরে প্রথম দুই টি-টোয়েন্টিতে ভারপ্রাপ্ত অধিনায়ক হিসেবে শ্রীলংকাকে নেতৃত্ব দিবেন চারিথ আসালঙ্কা। সদ্য শেষ হওয়া আফগানিস্তানের বিপক্ষে সিরিজে আইসিসি আচরণবিধি ভঙ্গ করায় আন্তর্জাতিক ক্রিকেটে দুই ম্যাচ নিষিদ্ধ হয়েছেন শ্রীলংকার নিয়মিত অধিনায়ক হাসারাঙ্গা ডি সিলভা। এজন্য বাংলাদেশের বিপক্ষে প্রথম দুই টি-টোয়েন্টিতে খেলতে পারবেন না হাসারাঙ্গা। সিরিজের শেষ ম্যাচে শ্রীলংকাকে নেতৃত্ব দিবেন হাসারাঙ্গা।
শ্রীলংকার টি-টোয়েন্টি দলের সহ-অধিনায়ক আসালঙ্কা। বাংলাদেশের বিপক্ষে সিরিজে প্রথমবারের মত নেতৃত্ব দেওয়ার সুযোগ পেয়েছেন তিনি।
আফগানিস্তানের বিপক্ষে সর্বশেষ সিরিজে ইনজুরিতে পড়া ওপেনার পাথুম নিশাঙ্কার পরিবর্তে বাংলাদেশ সিরিজে তার জায়গায় দলে সুযোগ পেয়েছেন আবিস্কা ফার্নান্দো। এক বছর পর টি-টোয়েন্টি দলে ফিরলেন ৩৩ ম্যাচে ৩৩৭ রান করা আবিস্কা। আফগানিস্তান সিরিজে তিন ইনিংসে দু’টি হাফ-সেঞ্চুরি করার সুবাদে দলে ডাক পেয়েছেন তিনি। প্রথম ম্যাচে ৮৮ ও শেষ ম্যাচে ৯১ রান করেন আভিস্কা।
দুই বছর পর আবারও শ্রীলংকার টি-টোয়েন্টি দলে সুযোগ হয়েছে লেগ স্পিনার জেফরি বন্দরসের। হাসারাঙ্গার শূন্যস্থান পূরণে দলে নেওয়া হয়েছে ২০১৫ সালে অভিষেকের পর ১৪টি টি-টোয়েন্টিতে ৭ উইকেট শিকার করা বন্দরসেকে। এছাড়া দলে অন্য দুই প্রধান স্পিনার হলেন- আকিলা ধনাঞ্জয়া ও মহেশ থিকশানা।
আগামী ৪ মার্চ থেকে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু করবে বাংলাদেশ ও শ্রীলংকা। পরের দুই ম্যাচ হবে ৬ এবং ৯ মার্চ। টি-টোয়েন্টি সিরিজের সবগুলো ম্যাচ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।
টি-টোয়েন্টি শেষে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ১৩, ১৫ ও ১৮ মার্চ তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ ও শ্রীলংকা।
সীমিত ওভারের সিরিজের পর দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ ও শ্রীলংকা। সিলেটে ২২ মার্চ থেকে প্রথম এবং চট্টগ্রামে ৩০ মার্চ থেকে দ্বিতীয় ও শেষ টেস্ট খেলবে দু’দল।
বাংলাদেশ সফরে শ্রীলংকার টি-টোয়েন্টি দল : হাসারাঙ্গা ডি সিলভা (অধিনায়ক, শেষ টি-টোয়েন্টি), চারিথ আসালঙ্কা (অধিনায়ক, প্রথম দুই টি-টোয়েন্টি), কুশল মেন্ডিস, সাদিরা সামারাবিক্রমা, অ্যাঞ্জেলো ম্যাথুস, দাসুন শানাকা, মহেশ থিকশানা, ধনাঞ্জয়া ডি সিলভা, কুশল পেরেরা, দিলশান মাদুশঙ্কা, নুয়ান থুশারা, মাথিশা পাতিরানা, আকিলা দনাঞ্জয়া, বিনুরা ফার্নান্দো, কামিন্দু মেন্ডিস, আবিস্কা ফার্নান্দো, জেফরি বন্দরসে।

সর্বশেষ