পন্ডিতসার টিএম গিয়াস উদ্দিন মহাবিদ্যালয়ে  আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

পন্ডিতসার টিএম গিয়াস উদ্দিন মহাবিদ্যালয়ে  আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

শরীয়তপুর প্রতিনিধি:

যথাযোগ্য মর্যাদায় নানা আয়োজনে শরীয়তপুরের নড়িয়ার পন্ডিতসার টিএম গিয়াস উদ্দিন মহাবিদ্যালয়ে পালিত হয়েছে আন্তর্জাতিক মাতৃভাষা ও ভাষাশহীদ দিবস। এ উপলক্ষে আজ বুধবার সকালে কলেজ শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। পরে শহীদ মিনার প্রাঙ্গনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাসুদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, গভর্নিংবডির সভাপতি এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির সদস্য জহির সিকদার।

এসময় প্রধান অতিথির বক্তব্যে জহির সিকদার
বলেন, মায়ের ভাষাকে রক্ষা করতে যে জাতির সন্তানেরা নিজের জীবন বিলিয়ে দিতে পারে নিঃসন্দেহে সেই জাতি হিসেবে আমাদের গর্ববোধ করা উচিৎ। বঙ্গবন্ধু ভাষা আন্দোলনে অবদান রাখেন। তিনি আমাদের বাংলাদেশ নামে একটি স্বাধীন দেশ দিয়েছেন। আর বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। আর জননেতা একেএম এনামুল হক শামীমের জন্য নড়িয়া-সখিপুর এগিয়ে যাচ্ছে। আপনারা তাঁদের জন্য দোয়া করবেন।

এসময় উপস্থিত ছিলেন, নড়িয়া উপজেলা আওয়ামী লীগের ধর্ম সম্পাদক শহিদুল ইসলাম শান্তু চৌধুরী, সদস্য অমিত পাল,
ডিঙ্গামানিক ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাহজাহান শিকদার, ইউপি চেয়ারম্যান আব্দুল আজিজ সরদার, কলেজ গভর্নিং বডির সদস্য মুজাফফর তপাদার, গাজী মনির হোসেন, শিক্ষক মোহাম্মদ ইলিয়াস খান, নড়িয়া উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক উজ্জ্বল মীরমালত, ইউনিয়ন যুবলীগের সভাপতি সেলিম সিকদার, যুবলীগ নেতা বাকির গাজী, স্বেচ্ছাসেবক লীগ নেতা আরিফুল ইসলাম প্রমূখ। এসময় শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

সর্বশেষ