পূর্বাচলে বাণিজ্যমেলা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

 

প্রশাসনে শীর্ষ কর্মকর্তা সচিবদের নিয়ে আজ (৫ ফেব্রুয়ারি) বৈঠক করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর উপস্থিতিতে এ ধরনের বৈঠক সচিব সভা নামে পরিচিত। সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের মন্ত্রিসভা কক্ষে সচিব সভা অনুষ্ঠিত হবে। তবে আলোচনার বিষয়বস্তু প্রকাশ করা হয়নি।

সচিব সভাটি হবে বর্তমান সরকারের আমলে প্রথম সচিব সভা। এর আগে প্রধানমন্ত্রীর উপস্থিতিতে সর্বশেষ সচিব সভা হয়েছিল ২০২২ সালের ২৭ নভেম্বর।

মন্ত্রিপরিষদ বিভাগের ওয়েবসাইট থেকে জানা যায়, বর্তমানে সচিব ও জ্যেষ্ঠ সচিব পর্যায়ের কর্মকর্তা আছেন ৮৭ জন। তারা বিভিন্ন মন্ত্রণালয়ের পাশাপাশি সরকারের বিভিন্ন বিভাগ, কর্তৃপক্ষ, কমিশন ও করপোরেশনসহ অন্যান্য প্রতিষ্ঠানের দায়িত্ব সামলাচ্ছেন।

মন্ত্রিপরিষদ বিভাগের সমন্বয় অনুবিভাগের অতিরিক্ত সচিব সাঈদ মাহবুব খান গণমাধ্যমকে বলেন, কোনো নির্দিষ্ট এজেন্ডা ধরে নয়, প্রধানমন্ত্রী সচিবদের সঙ্গে বিভিন্ন বিষয়ে মতবিনিময় করবেন। ইতোমধ্যেই মন্ত্রিপরিষদ বিভাগ থেকে সংশ্লিষ্ট সচিবদের কাছে সভার নোটিস পাঠানো হয়েছে বলে জানা গেছে।

সচিব সভায় প্রধানমন্ত্রী প্রধান অতিথি এবং মন্ত্রিপরিষদ সচিব সভাপতিত্ব করেন। এতে দেশের ৫৮টি মন্ত্রণালয় ও বিভাগের সচিবদের সঙ্গে বিভিন্ন দপ্তর বা সংস্থায় কাজ করা সচিবরাও উপস্থিত থাকেন।

সর্বশেষ