অননুমোদিত ভারী ট্রলি ও ড্রাম ট্রাক চলাচলে রাস্তা বেহাল

সাইফুর নিশাদ, মনোহরদী (নরসিংদী) প্রতিনিধি : মনোহরদীর তারাকান্দী মোড় থেকে বারিষাব ব্রীজ পর্যন্ত রাস্তাটিতে অননুমোদিতভাবে ভারী মালামাল পরিবহনে ড্রাম ট্রাক ও ট্রলি চলাচলের কারনে এর চরম বেহাল দশা ঘটেছে।রাস্তাটি দিয়ে প্রভাবশালী মহলের বেপরোয়া নদীর মাটি ও বালি পরিবহন চলছে অহরহ।এ বিষয়ে কোন আইনী পদক্ষেপ নেই।

মনোহরদীর লেবুতলা ইউনিয়নের তারাকান্দী মোড় থেকে কাপাসিয়ার বারিষাব ব্রীজ পর্যন্ত রাস্তাটি নিয়ে এলাকাবাসীর ভোগান্তির শেষ নেই।রাস্তাটি দিয়ে দিনরাত অননুমোদিত
ভারী মালামাল পরিবহন অব্যহত রয়েছে।

এই কারনে রাস্তাটির স্থানে স্থানে ভাংগন ও গর্তের সৃষ্টি হয়েছে।কার্পেট উঠে গিয়ে কংক্রিট সরে গিয়ে সেটি কাঁচা কি পাকা রাস্তা বুঝা দুষ্কর হয়ে পড়েছে এখন।

এলাকাবাসীর অভিযোগ,এ রাস্তায় দিনরাত নদীর বালি ও মাটি পরিবহনে ভারী ট্রলি ও ড্রামট্রাক চলাচল করছে।এসব রাস্তায় সম্পূর্ণই মাটি ও বালি পরিবহনের কাজে নিয়োজিত ট্রলি ও ড্রাম ট্রাক চলাচলে অনুমতি নেই বলে এলজিইডির একটি সূত্র জানিয়েছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়,রাস্তাটির বারিষাব ব্রীজের পূর্ব প্রান্তের গোঁড়ায় ব্রম্মপুত্র নদের পাড়ে বিশাল একটি বালির ঢিবি রয়েছে।সেটি থেকেও এর বিপরীতের আরো একটি স্থান থেকে ট্রলি ও ড্রাম ট্রাকে বেপরোয়া বালি ও নদীর মাটি উত্তোলন ও পরিবহন হচ্ছে।

ব্রীজের গোঁড়া দিয়ে ভারী যানবাহন উঠানামার ফলে সেখানকার ১৪ ফুট প্রশস্তের রাস্তাটি দু’পাশ থেকে ভাঙ্গতে ভাঙ্গতে মাত্র ২ফুট প্রস্থে এসে ঠেকেছে।

মনোহরদী উপজেলা প্রকৌশলী মীর মাহিদুল ইসলাম এ প্রসঙ্গে জানান,রাস্তাটি সংস্কারে আগামী বছর অগ্রাধিকার ভিত্তিতে ব্যবস্থা নেয়া হবে।

সর্বশেষ