২ মাস কারাভোগের পর জামিনে মুক্ত বিএনপি নেতা রফিকুল ইসলাম বাচ্চু

এম এইচ শাহীন, স্টাফ রিপোর্টার:

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপির) কেন্দ্রীয় স্বাস্থ্যবিষয়ক সহ-সম্পাদক এবং ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) উপদেষ্টা ডা. রফিকুল ইসলাম বাচ্চু জামিনে কারাগার থেকে মুক্তি পেয়েছেন।

৬২ দিন কারাভোগের পর গত বুধবার (২৪ জানুয়ারি) রাত ৮টার দিকে গাজীপুর জেলা কারাগার থেকে জামিনে মুক্তি পান।

গত ২৪ নভেম্বর দুপুর ২টায় রফিকুল ইসলাম বাচ্চুকে গ্রেপ্তার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। গাজীপুর র‍্যাব-১ এর মেজর মো. ইয়াসির আরাফাত হোসেন এক প্রেস ব্রিফিং এ তথ্য জানান।

তিনি আরও জানান, গাজীপুরের শ্রীপুরে একটি গাড়িতে অগ্নিসংযোগ ও বিস্ফোরক মামলার প্রধান আসামি রফিকুল ইসলাম বাচ্চু। জেলার ধীরাশ্রম এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গাজীপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক শাহ মো. রিয়াজুল হান্নান ডা. রফিকুল ইসলাম বাচ্চু জামিনে মুক্তি পাওয়া সম্পর্কে তথ্য নিশ্চিত করে বলেন, কারাফটকে বিএনপি নেতাকর্মীরা রফিকুল ইসলাম বাচ্চুকে ফুলের মালা দিয়ে বরণ করে নেন।

বিএনপি সূত্রে জানা যায়, ডা. রফিকুল ইসলাম বাচ্চু দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাজীপুর-৩ (শ্রীপুর) আসনে সম্ভাব্য প্রার্থী হিসেবে এলাকায় প্রচার-প্রচারণা চালিয়েছিলেন। জেলা ও উপজেলা পর্যায়ে দলীয় প্রায় প্রতিটি কর্মসূচিতে তার সক্রিয় অংশগ্রহণ ছিল। বিএনপি নির্বাচনে অংশ নিলে দল থেকে তার মনোনয়ন পাওয়ার সম্ভাবনাও ছিল।

সর্বশেষ