১১০টি শীতার্ত পরিবারকে ইবি তারুণ্যে’র কম্বল বিতরণ

রিয়াদ, ইবি প্রতিনিধি- দেশে চলছে প্রচণ্ড শীত। শীতের তীব্রতায় বিপাকে পড়েছে ছিন্নমূল ও অসহায় মানুষেরা। পর্যাপ্ত শীতবস্ত্র না থাকায় মানবেতর জীবনযাপন করছে তারা। এসব অসহায়দের মুখে হাসি ফোটাতে এগিয়ে এসেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অরাজনৈতিক, স্বেচ্ছাসেবী ও জনকল্যাণমূলক সংগঠন তারুণ্য। শুক্রবার (১৯ জানুয়ারি) ঝিনাইদহ জেলা সদরের চন্ডিপুর বিষ্ণুপদ স্কুল এন্ড কলেজ মিলনায়তনে ১১০ টি শীতার্ত পরিবারকে কম্বল বিতরণ করে সংগঠনটি।

এর আগে গত এক মাস যাবৎ কুষ্টিয়া, ঝিনাইদহ এবং পোড়াদহে বিভিন্ন দোকান, সরকারি বেসরকারি অফিস, ব্যাংক ও সাধারণ জনগণের থেকে অর্থ সংগ্রহ করে সংগঠনটি। এছাড়া বিশ্ববিদ্যালয়ের হল, বিভাগীয় সভাপতিসহ শিক্ষকদের থেকেও অর্থ সংগ্রহ করা হয়। সংগ্রহকৃত অর্থ থেকে প্রায় ১৭০ টি পরিবারের মধ্যে এই শীতবস্ত্র বিতরণ করা হবে বলে জানিয়েছেন সংগঠনটি।

শীতবস্ত্র বিতরণকালে সংগঠনটির সভাপতি মোঃ মারুফ হোসাইনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন চন্ডিপুর বিষ্ণুপদ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ জনাব খলিলুর রহমান। এসময় সংগঠনটির সাধারণ সম্পাদক রিফাত মাশরাফী প্রত্যয়, সাবেক সাধারণ সম্পাদক আব্দুল করিম, সিআরসি ইবি শাখার সভাপতি মোঃ শহীদ কাওসার, তারুণ্যের সুবাসিত সদস্য সাকলাই মোসতাক সহ সংগঠনটির অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সংগঠনটির প্রচার সম্পাদক মোঃ মিজানুর রহমান ও দুরন্ত পথিক মাইশা মালিহা চৌধুরী।

সংগঠনটির সভাপতি মো: মারুফ হোসেন বলেন, মাঘ মাসের কনকনে শীতে প্রান্তিক হতদরিদ্র শীতার্ত জনগোষ্ঠী প্রচন্ড শীত কষ্টে ভোগেন। অথচ আমাদের অনেকেরই অতিরিক্ত পোশাক ব্যবহার না করে ফেলে রাখি। আমাদের প্রত্যেকের উচিৎ এসব মানুষদের পাশে দাঁড়ানো। সামাজিক দায়বদ্ধতা থেকে তারুণ্য প্রতি বছরের ন্যায় এবছরেও প্রায় ১৭০ টি পরিবারের পাশ দাঁড়ানোর উদ্যোগ নিয়েছে।

সর্বশেষ