সিলেটে চিকিৎসকদের ওপর হামলার প্রতিবাদে শরীয়তপুরে বিক্ষোভ ও মানববন্ধন

শরীয়তপুর প্রতিনিধি: সম্প্রতি সিলেটের জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকদের ওপর হামলা, সরকারি গাড়িতে অগ্নিসংযোগ সরকারি স্থাপনা ভাঙচুরের প্রতিবাদে শরীয়তপুরে বিক্ষোভ ও মানববন্ধন করেছে চিকিৎসকরা।
সোমবার (২২ জানুয়ারি) বেলা ১২ টা থেকে ১ টা পর্যন্ত সিভিল সার্জন কার্যালয় সংলগ্ন শরীয়তপুর-ঢাকা সড়কের সামনে ইউএইচএফপিও ফোরামের উদ্যোগে এ কর্মসূচি পালন করা হয়।

সংগঠনের সভাপতি ডা. মাহমুদুল হাসানের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, শরীয়তপুর জেলা বিএমএ’র সাধারণ সম্পাদক ডা. শেখ মোস্তফা খোকন, গোসাইরহাট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হাফিজুর রহমান মিঞা, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আল বিধান মোহাম্মদ সানাউল্লাহ, সদর হাসপাতালের আরএমও ডা. মিতু আক্তার প্রমুখ। এসময় শরীয়তপুরে কর্মরত স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এসময় ইউএইচএফপিও ফোরামের সভাপতি ডা. মাহমুদুল হাসান বলেন, সিলেটের জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকসহ অন্যান্য সেবাদানকারীদের উপর নারকীয় হামলা, সরকারি গাড়িতে অগ্নিসংযোগ, এম্বুলেন্স, জরুরী বিভাগ সহ অন্যান্য সরকারি স্থাপনা ভাঙচুর ও বিনষ্টকরণের প্রতিবাদে এই কর্মসূচি আমরা পালন করছি। আমরা এর বিচার চাই।

শরীয়তপুর জেলা বিএমএ’র সাধারণ সম্পাদক ডা. শেখ মোস্তফা খোকন বলেন, বিনা কারণে সিলেটে হাসপাতাল ভাঙচুর, চিকিৎসক ও সেবাদানকারীদের ওপর হামলার প্রতিবাদ জানাই। পাশাপাশি বাংলাদেশের সকল সরকারি বেসরকারি হাসপাতালে নিরাপত্তা জোরদারের দাবি জানাচ্ছি। এবং হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

সর্বশেষ