সাধারণ মানুষের কল্যাণে নব-নির্বাচিত সংসদ সদস্যদের কাজ করতে হবে-চীফ হুইপ

হাসানুজ্জামান সুমন,বিশেষ-প্রতিনিধি: আজ ২৯ জানুয়ারি-২৪ বাংলাদেশ জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি বলেছেন, অবাধ, নিরপেক্ষ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচনের মাধ্যমে নতুন সরকার গঠিত হয়েছে। জনগণের প্রতিনিধি হিসেবে সাধারণ মানুষের কল্যাণে নব-নির্বাচিত সংসদ সদস্যদের কাজ করতে হবে। কেননা, জনগণের ভোটে নির্বাচিত হওয়ার মাধ্যমেই সংসদ সদস্যগণ কাজ করার সুযোগ পেয়েছেন।
সংসদ ভবনস্থ শপথ কক্ষে ‘দ্বাদশ জাতীয় সংসদে নব-নির্বাচিত সংসদ সদস্যগণের অংশগ্রহণে ওরিয়েন্টেশন কর্মসূচি’-র দ্বিতীয় দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে চীফ হুইপ আজ এসব কথা বলেন।
চীফ হুইপ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের দিয়ে গেছেন স্বাধীন ভূ-খণ্ড ও অনন্য একটি সংবিধান। সংসদীয় গণতন্ত্রের কেন্দ্রবিন্দু বাংলাদেশ জাতীয় সংসদ। সংবিধান রাষ্ট্রের সর্বোচ্চ আইন। স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা সংসদ সদস্যগণের উল্লেখযোগ্য কাজ।
আইটি বিষয়ক সেশন গ্রহণকালে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশের সফল বাস্তবায়ন শেষে স্মার্ট বাংলাদেশ নির্মাণে সরকার কাজ করছে। তথ্যপ্রযুক্তিভিত্তিক দক্ষতা বৃদ্ধির মাধ্যমে দক্ষ মানবসম্পদ গড়ে তোলা হচ্ছে, যা দেশের অর্থনৈতিক উন্নয়নে ভূমিকা রাখছে। স্মার্ট সংসদ গড়ে তুলতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ ও বাস্তবায়ন করে চলেছে।
বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব কে এম আব্দুস সালামের সভাপতিত্বে অনুষ্ঠানে বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি ও হুইপ নজরুল ইসলাম বাবু এমপি উপস্থিত ছিলেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নব-নির্বাচিত সংসদ সদস্যগণ কর্মসূচিতে অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সর্বশেষ