সাতক্ষীরার পুনঃনির্বাচিত ও নব-নির্বাচিত তিন সাংসদকে শুভেচ্ছা জানালেন সাতক্ষীরা জেলা সমিতি

তরিকুল ইসলাম, নিজস্ব প্রতিনিধি: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাতক্ষীরা জেলার পুনঃনির্বাচিত ও নব-নির্বাচিত তিন সংসদ সদস্যকে শুভেচ্ছা জানালেন সাতক্ষীরা জেলা সমিতি, ঢাকা। শনিবার (১৩ জানুয়ারি) সন্ধ্যায় রাজধানীর শ্যামলীস্থ ট্রমা সেন্টারে সাতক্ষীরা জেলা সমিতির উপদেষ্টা সাবেক স্বাস্থ্যমন্ত্রী সাতক্ষীরা-৩ আসন থেকে পুনঃনির্বাচিত অধ্যাপক ডা. আ ফ ম রুহল হক, সাতক্ষীরা-০২ আসন থেকে নব-নির্বাচিত সংসদ সদস্য আশরাফুজ্জামান আশু এবং সাতক্ষীরা -৪ থেকে নব-নির্বাচিত সংসদ সদস্য আতাউল হক দোলনকে এই শুভেচ্ছা জানানো হয়।

সাতক্ষীরা জেলা সমিতি, ঢাকা ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম খান, সাধারণ সম্পাদক ইকবাল মাসুদ, সহ-সভাপতি সামছুল আলম, সহ-সভাপতি কাজী সিদ্দিকুর রহমান, যুগ্ম-সম্পাদক আমজাদ হোসেন, সমাজকল্যাণ সম্পাদক শফিকুর ইসলামসহ অন্যান্য নেতা ও সদস্যবৃন্দ তাঁদের ফুলের শুভেচ্ছা প্রদান করেন। উল্লেখ্য যে, সাতক্ষীরা জেলার সকল সংসদ সদস্য জেলা সমিতির সম্মানিত উপদেষ্টা হিসেবে মনোনীত হয়।

এসময় নলতা হাইস্কুল প্রাক্তন ছাত্র সোসাইটি, ঢাকার পক্ষথেকে স্কুলের প্রাক্তন ছাত্র অধ্যাপক ডা: রুহল হক মহোদয়কে নিয়ে কেক কাটা হয় ও ফুলের শুভেচ্ছা জানানো হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থাভাজন ডা. রুহুল হকের হাতেই ঘুরে দাঁড়িয়েছে সাতক্ষীরার উন্নয়নের চাকা। সাতক্ষীরা-০৩ (দেবহাটা, আশাশুনি ও কালীগঞ্জ আংশিক) আসনে ২০০৮ সালে ডা. আ.ফ.ম রুহুল হক প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর কেবলমাত্র নিজের নির্বাচনী এলাকার উন্নয়নে সীমাবদ্ধ না থেকে কাঁধে তুলে নিয়েছিলেন অবহেলিত গোটা সাতক্ষীরা জেলার উন্নয়নের দায়িত্ব। গত ১৫ বছরে নিজ নির্বাচনী এলাকায় শতভাগ বিদ্যুতায়ন, রাস্তাঘাট, ব্রীজ-কালভার্ট নির্মানের পাশাপাশি সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় বয়স্ক, বিধবা, প্রতিবন্ধি ও মাতৃত্বকালিন ভাতাসহ শতভাগ ভাতা ব্যবস্থা নিশ্চিত করেছেন।

সীমান্তবর্তী এলাকা হওয়ায় ভাঙন কবলিত দেবহাটা, কালীগঞ্জ ও আশাশুনিতে নদী ভাঙনরোধে জরাজীর্ন বেড়িবাঁধ মেরামত ও এলাকাভেদে নতুন বাঁধ নির্মানের ব্যবস্থা করেছেন। ঘূর্নিঝড় ও বন্যায় প্রাণহানি এবং ক্ষয়ক্ষতি হ্রাসে ঝুঁকিপূর্ন এলাকা গুলোতে একের পর এক বহুমূখি ঘূর্নিঝড় আশ্রয় কেন্দ্র স্থাপনের ব্যবস্থা করেছেন। পাশাপাশি কর্মসৃজন প্রকল্প, টিআর, কাবিখা, কাবিটা ও এডিপি’র মতো প্রকল্পের মাধ্যমে নির্বাচনী এলাকা তিনটি উপজেলার অবকাঠামোগত উন্নয়নে আমূল পরিবর্তন এনেছেন ডা. রুহুল হক।

সর্বশেষ