সাকিবের সাথে কথা বলেননি তামিম

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টি ক্রিকেটে আজ রংপুর রাইডার্স-ফরচুন বরিশালের ম্যাচ চলাকালীন সাকিব আল হাসানের সাথে কথা বলেননি বলে জানিয়েছেন তামিম ইকবাল।
মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে রংপুর ও বরিশালের ম্যাচটি বাড়তি উত্তেজনা তৈরি করেছিলো। কারন গত বছর অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপ ইস্যুর পর এ ম্যাচেই প্রথম দেখা হয় সাকিব-তামিমের।
রংপুরের বিপক্ষে ৫ উইকেটে জয়ের পর ম্যাচ শেষে অলরাউন্ডার সাকিবের সাথে কথা হয়েছে কিনা জানতে চাওয়া হলে তামিম বলেন, ‘না আমরা কথা বলিনি।’
পরবর্তীতে আবার একই বিষয়ে প্রশ্ন করা হলে মেজাজ হারিয়ে ফেলেন তামিম। তিনি বলেন, ‘আমি মনে করি না এই প্রশ্নটি গুরুত্বপূর্ণ। আপনারা সবাই এটি সম্পর্কে জানেন। কেন বারবার জিজ্ঞাসা করেন? আপনার যদি কিছু জানার প্রয়োজন হয়, তাহলে তাকে (সাকিব) জিজ্ঞাসা করেন।’
গত আগস্টে হঠাৎ আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষনা দেন তামিম। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপে সিদ্ধান্ত পরিবর্তন করেন তিনি। কিন্তু পরবর্তীতে তাকে নিয়ে ‘নোংরা খেলা’ হচ্ছে জানিয়ে বিশ্বকাপ থেকে সরে দাঁড়ান তামিম।
একটি ভিডিও বার্তার মাধ্যমে তামিম বিশ্বকাপ থেকে সরে যাবার ঘোষণা দেওয়ার কয়েক ঘন্টা পর একটি বেসরকারি টিভিতে সাক্ষাৎকারে তামিমের সমালোচনা করেন সাকিব। এরফলে তাদের সম্পর্কের টানাপোড়েন জনসম্মুখে প্রকাশ পায়।
পরে তামিম জানিয়েছিলেন, বিপিএলের পর বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সাথে আলোচনা করে আন্তর্জাতিক অঙ্গনে তার ভবিষ্যত নিয়ে সিদ্ধান্ত নিবেন।
এরই মধ্যে নিজের নির্বাচনী এলাকা থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন সাকিব।
বিপিএলের আগে অবশ্য তামিম জানিয়েছিলেন, সাকিবের সাথে দেখা হলে কথা বলবেন। কিন্তু খেলা শেষে যখন দু’জনে হাত মিলিয়েছেন, তখন তামিমকে অন্য দিকে তাকাতে দেখা গেছে।
বরিশালের জয়ের ম্যাচে স্বাচ্ছেন্দ্যে ব্যাট করেছেন তামিম। ২৪ বলে ৩৫ রানের ইনিংস খেলেন তিনি। বরিশালের পেসার খালেদ আহমেদের ক্যারিয়ার সেরা বোলিংয়ে ৯ উইকেটে ১৩৪ রানের বেশি করতে পারেনি রংপুর। ৩১ রানে ৪ উইকেট নেন খালেদ। ব্যাট হাতে মাত্র ২ রান করেন সাকিব।
বোলিংয়ে ৪ ওভারে ১৬ রান দিয়ে ২ উইকেট নেন সাকিব। প্রতিপক্ষের অন্যান্য বোলারদের স্বাচ্ছন্দ্যে খেললেও, সাকিবের বিপক্ষে ৭ বলে মাত্র ৫ রান নিতে পারেন তামিম।

সর্বশেষ