শীতে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধে আগের সিদ্ধান্ত বাতিল, আসছে নতুন নির্দেশনা
শীতে মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধে জারি করা নির্দেশনা পরিবর্তন করছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)। নতুন নির্দেশনা অনুযায়ী সর্বোচ্চ ১৭ ডিগ্রি সেলসিয়াস নয়, তাপমাত্রা সর্বনিম্ন ১০-এর নিচে থাকলেই মাধ্যমিকের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখতে হবে। আজই আগের জারি করা বিজ্ঞপ্তি সংশোধন করে নতুন বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন কালের কণ্ঠকে জানান, সর্বনিম্ন তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নামলে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা দেওয়া হচ্ছে। আগের বিজ্ঞপ্তি সংশোধন করে দ্রুতই এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।  এর আগে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে দেশের যে জেলায় সর্বোচ্চ তাপমাত্রা ১৭ ডিগ্রি সেলসিয়াসের নিচে থাকবে, সেসব জেলার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশনা দেয় মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)। এতে বলা হয়, সর্বোচ্চ তাপমাত্রা ১৭ ডিগ্রির বেশি না হওয়া পর্যন্ত বন্ধ থাকবে শিক্ষার্থীদের শ্রেণি কার্যক্রম।

আজ মঙ্গলবার মাউশির মাধ্যমিক বিভাগের সহকারী পরিচালক এস এম জিয়াউল হায়দার হেনরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেওয়া হয়েছিল। পরে মাউশির সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, আগের বিজ্ঞপ্তিটি পরিবর্তন করা হচ্ছে। শিগগিরই সংশোধিত নতুন বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

সূত্র: কালেরকন্ঠ

সর্বশেষ