লিফলেট বিতরণ রহস্যময় কর্মসূচি, হঠাৎ সশস্ত্র হতে পারে বিএনপি: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচন অংশগ্রহণমূলক হচ্ছে; বরং বিএনপি ও তার দোসররাই একতরফাভাবে নির্বাচনের বিরোধিতা করছে। ড. ইউনূসের দণ্ডে আওয়ামী লীগের কোনো দায় নেই বলেও জানিয়েছেন তিনি।মঙ্গলবার দুপুরে রাজধানীর ধানমন্ডিতে দলীয় সভাপতির কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী বলেন, লিফলেট বিতরণ বিএনপির রহস্যময় কর্মসূচি। হঠাৎ তারা সশস্ত্র হয়ে উঠতে পারে। তবে তারা যতই বাধা দিক নির্বাচন ঠেকানো যাবে না।ড. ইউনূসের সাজা নিয়ে এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, আদালতের রায়েই তিনি দন্ডিত হয়েছেন। এখানে আওয়ামী লীগের কোনো দায় নেই। যে শ্রমিকদের পাওনা থেকে বঞ্চিত করেছেন তারাই মামলা করেছেন। এখানে আওয়ামী লীগ সরকারের সমালোচনা কেন?

জাতীয় পার্টির কিছু প্রার্থীর নির্বাচন থেকে সরে আসা প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, জাতীয় পার্টির ২/১ জন ব্যক্তিগত অসুবিধার কারণে নির্বাচন নাও করতে পারেন। কিন্তু দলগতভাবে নির্বাচন থেকে তারা সরে যাবে বলে মনে হয় না। যাদের সঙ্গে কম্প্রোমাইজ হয়েছে তারা তো কেউ সরে যায়নি।

তিনি আরও বলেন, নির্বাচনে মানুষ যাতে ভোট দিতে না যায় সেজন্য বিএনপি সন্ত্রাসী তৎপরতা চালাচ্ছে। যে কোনো মূল্যে নির্বাচনি কর্মকাণ্ড ভালোভাবে সমাপ্ত করার ক্ষেত্রে কমিশনকে স্বাধীন ভূমিকা পালনে সব কিছু করবে আওয়ামী লীগ। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ভোটের প্রচার-প্রচারণা যেভাবে চলছে, তাতে স্পষ্ট যে, আগামী ৭ জানুয়ারির নির্বাচন অংশগ্রহণমূলক হবে।

সূত্র: যুগান্তর

 

সর্বশেষ