ভালো না করলে তো দলে খেলাবে না’

আকাশ দাশ সৈকত

বাংলাদেশ দলে বর্তমানে কোন লেগ স্পিনার নেই।তবে বেশ কয়েকজন আশা দেখালেও অফর্মের কারণে বাদ পড়তে হয়েছে তাদের। তবে এবার অনূর্ধ্ব-১৯ দলের ওয়াসি সিদ্দিকি আশা দেখালেও তার মতে দলে ভালো না করলে তো খেলাবে না।

দীর্ঘ একযুগ ধরে বাংলাদেশ দলে কোন লেগ স্পিনার নেই। মধ্যখানে বিসিবি চেষ্টা করেছিলো ঘরোয়া ক্রিকেট ম্যাচগুলোর প্রত্যেকটা দলে অন্তত একজন করে লেগ স্পিনার খেলানোর জন্য। তবে হলো না কিছু উল্টো অফফর্ম আর চোটের কারণে হারিয়ে গেছে অনেকে। তবে যুব এশিয়াকাপের চ্যাম্পিয়ন সদস্য ওয়াসি সিদ্দিকির দিকে নজর অনেকের। বাংলাদেশ দলের সাথে এশিয়াকাপ সফরে থাকলেও এই লেগি খেলেছেন কেবল একটি ম্যাচ যেখানে শ্রীলঙ্কার বিপক্ষে তিনটি উইকেট নিয়েছিলেন তিনি। কিন্তু এইখানে শেষ তার যুব এশিয়াকাপ কারণ হিসেবে ধরা হয় টিম কম্বিনেশনের কারণে তাকে একদশের বাইরে রাখা হয়। তবে এবার দলে সুযোগ না পাওয়া বিষয়ে মুখ খুললেন ওয়াসি বললেন, দলে ভালো না করলে তো খেলাবে না।

যুব বিশ্বকাপ খেলতে সাউথ আফ্রিকায় তিনি গণমাধ্যমের সাথে আলাপকালে বলেন, “সবাই কিন্তু চায় আমিও চাই ভালো করতে। আপনিও চান বাংলাদেশ দল জিতুক দিনশেষে। আসলে লেগ স্পিনাররা যদি ভালো বোলিং না করতে পারে অবশ্যই দল খেলাবে না। আমরা যদি ভালো বোলিং করতে পারি, রিশাদ ভাই ভালো করেছে রিসেন্টলি। এখন আমরা ভালো করছি বলেই আমাদের খেলাচ্ছে। আমরা ভালো করলেই খেলাবে, আমাদের নিজেদের উন্নত করতে পারলেই সামনে সবকিছু পরিবর্তন হতে শুরু করবে ইনশাআল্লাহ”।

সর্বশেষ