বর্ষসেরা উদীয়মান ক্রিকেটার রাচিন রবীন্দ্র

আকাশ দাশ সৈকত

স্বপ্নের মতো একটা বছর শেষ করলেন কিউই অলরাউন্ডার রাচিন রবীন্দ্র। বল হাতে বিপক্ষ দলের ব্যাটারদের উইকেট তুলে নেওয়ার সাথে ব্যাট হাতে দলের জয়ের রখেছেন বড় অবদান। তাইতো এবার আইসিসির ঘোষিত বর্ষসেরা উদীয়মান ক্রিকেটারের পুরষ্কার জিতলেন তরুণ এই অলরাউন্ডার।

আজ আন্তর্জাতিক ক্রিকেটের নিয়ন্ত্রণ সংস্থা (আইসিসি) সদ্য সমাপ্ত হওয়া বছরে ক্রিকেটারদের পারফরম্যান্সের উপর ভিত্তি করে বিভিন্ন ক্যাটাগরির পুরষ্কার ঘোষণা করেন। যেখানে দক্ষিণ আফ্রিকার পেসার কোয়েৎজি ভারতের ওপেনার ব্যাটার যশ্বশী জয়শাল আর শ্রীলঙ্কান পেসার দিলশান মাদুশাঙ্কাকে পিছনে ফেলে আইসিসির বর্ষসেরা উদীয়মান ক্রিকেটারের পুরষ্কার জিতেন রাচিন রাবীন্দ্র। ২০২৩ সালে ৪১ ম্যাচে ১০৮.০৩ স্ট্রাইকরেটে ৮২০ রান এবং ৪৬.৬১ গড়ে ওভারপ্রতি ৬.০২ রান দিয়ে নিয়েছেন ১৮ উইকেট নিয়ে এই পুরষ্কার জিতেন রাচিন।

প্রথমবার বর্ষসেরা উদীয়মান ক্রিকেটার হওয়ার প্রতিক্রিয়ায় এই ‍কিউই তারকা বলেন, ‘এটা বিশেষ অনুভূতি। যখন আপনি আইসিসির কোনো স্বীকৃতি পাবেন সেটা অবশ্যই বিশেষ কিছু। গত বছরটা খুব সুন্দর ছিল এবং বিভিন্ন পরিবেশে এত বেশি ক্রিকেট খেলার সুযোগ পাওয়াও বিশেষ কিছু।’

এইদিকে পুরুষ ক্যাটাগরির সাথে আজ নারী বিভাগেও বর্ষসেরা উদীয়মান ক্রিকেটারের নাম ঘোষণা করে আইসিসি। যেখানে বাংলাদেশ থেকে মারুফা আক্তার চার জনের সংক্ষিপ্ত তালিকায় মনোনয়ন পেলেও তাকে পেছনে ফেলে সেই পুরষ্কার জিতেন ইংল্যান্ডের ফোবে লিচফিল্ড।

সর্বশেষ