বয়সটা যখন উড়ার, তখন উড়তে নেই বারণ

আকাশ দাশ সৈকত

বয়সটা যখন উড়ার তখন উড়তে নেই বারণ, নয়তো ভেঙে পড়বে ভয়াল সর্বনাশে। আলিস আল ইসলাম! বাংলাদেশ ক্রীড়াঙ্গনে নামটা হয়তো সকলের জানা, ২০১৭ বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) থেকে বেশ আলোচনায় এই ক্ষুদে স্পিনার। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিবের নেতৃত্বে থাকা ঢাকা ডায়নামাইডসের হয়ে হ্যাট্রিক করে বেশ আলোচনার জন্ম দিয়ে ছিলেন তিনি। নেট বোলার থেকে উঠে এসে হ্যাট্রিক করে নিজেকে নিয়ে গেছেন লাইমলাইটের আলোয় অনেকেই আবার জাতীয় দলে দেখে নিয়েছিলেন….

তবে ঘটনার পরিক্রমে আর নিজের পারফরম্যান্সে কারণে নিয়মিত থেকেছেন দলের বাইরে। উপেক্ষিত ছিলো ঘরোয়া লিগগুলোতেও। মধ্যখানে ঢাকা লিগে দল পেলেও সাইড বেঞ্চে বসে কাটাতে হয়েতে অনেকটা সময়। তবে কেন এমন ঘটনা কেন তিনি উপেক্ষিত? সেটা আলিস জানতেন বেশ ভালো করে! তাইতো বারবার নিজেকে পরিবর্তনের চেষ্টা করতে ছুটে যেতেন মিরপুর একাডেমি মাঠে কিংবা কখনো সাকিবের একাডেমি মাঠে কারণ তো ওই একটাই ফিরে আসার মূলমন্ত্র খোঁজার উপায় বের করতে হবে তাকে। মাঠের লড়াইয়ের খিদা থাকে আরো পরিশ্রমী করে তুলে আর পিছনের কারিগর দেশসেরা কোচ কাজী সালাউদ্দিন।

পরবর্তী ঢাকা লিগে আলিস খেলেছেন প্রাইম ব্যাংকের হয়ে যেখানে কোচের ভূমিকায় স্বয়ং সালাউদ্দিন নিজেই। পারফর্ম করেছেন উইকেটও নিয়েছেন তবে টিম কম্বিনেশনে একাদশে জায়গাটা হারিয়েছে। চলতি বিপিএল নিলামে দল না পেলেও কুলিল্লা ভিক্টোরিয়াস তাকে দলে ভিড়িয়েছে। আর প্রথম প্রথম ম্যাচে উইকেট শূন্য থাকলেও আজ চলতি আসরের দ্বিতীয় ম্যাচে সিলেটের মাঠে সিলেটকে একাই হারিয়েছেন আলিস।

ইনিংসের শুরুতে নাজমুল হোসেন শান্তকে ফিরিয়ে নিজের শুরু এরপর ইয়াসীর রাব্বি আর বেন কাটিংকে ফিরিয়ে দেওয়ার পর সিলেট অধিনায়ক মাশরাফিকে রানের খাতা’ই খুলতে দেননি এই তরুণ। ফলে নির্ধারিত চার ওভারে মাত্র ১৭ রান দিয়ে ৪ উইকেট নিয়ে দলের জয়ে রেখেছেন বেশ ভূমিকা। এইদিকে এমন লো স্কোরিং ম্যাচে কুমিল্লাকে অল্পে আটকে রেখেও নিজেদের মাঠে ভাগ্য ফিরলোনা সিলেটের; মাশরাফিদের হ্যাটট্রিক পরাজয়ের স্বাদ দিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিল কুমিল্লা

সর্বশেষ