বঙ্গবন্ধু একজন প্রকৃত জনদরদী নেতা ছিলেন: ড.কলিমউল্লাহ

২৫ জানুয়ারি, ২০২৪ বৃহস্পতিবার সন্ধ্যায়  বঙ্গবন্ধুর রাজনৈতিক দর্শন বিষয়ক সেমিনারের ৯০৩তম পর্ব অনুষ্ঠিত হয়। জানিপপ কর্তৃক আয়োজিত জুম ওয়েবিনারে অনুষ্ঠিত এ সেমিনারে সভাপতিত্ব করেন জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও। সেমিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, ইউএন ডিজএবিলিটি রাইটস চ্যাম্পিয়ন ও অনারারি প্রফেসর আবদুস সাত্তার দুলাল।
গেস্ট অব অনার হিসেবে বক্তব্য প্রদান করেন বিশিষ্ট রাজনীতিবিদ ও জোনস হকিন্স ইউনিভার্সিটির পিএইচডি ফেলো ইমাম হোসেন মজুমদার ও শিক্ষা ক্যাডারের সহযোগী অধ্যাপক ও গবেষক আবু সালেক খান।

বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, রংপুর মহিলা আওয়ামীলীগের সভাপতি আর্জিনা খানম, মালয়েশিয়া থেকে পিএইচডি ফেলো কাজী ফারজানা ইয়াসমিন,নারায়ণগঞ্জ থেকে মোসাম্মৎ দিনা, বাংলা ৫২ পত্রিকার সম্পাদক, প্রভাষক কাজী আওলাদ হোসেন,আশিক ইসলাম ও সমাজসেবক সাকিব হোসেন।

সভাপতির বক্তব্যের শুরুতে ড.কলিমউল্লাহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। তিনি বলেন, বঙ্গবন্ধু একজন প্রকৃত জনদরদী নেতা ছিলেন।

ইমাম হোসেন মজুমদার বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রথম এবং একমাত্র লক্ষ্য জনগণের জীবনমান উন্নত করা এবং বাংলাদেশের চলমান উন্নয়নের গতিধারা বজায় রাখা।

সেমিনারটি সঞ্চালনা করেন বঙ্গবন্ধু কমিশন এবং রয়েল ইউনিভার্সিটি অফ ঢাকা’র ফ্যাকাল্টি অফ আর্টস অ্যান্ড সোশ্যাল সাইন্সেস এর ডিন এবং ডেইলি প্রেসওয়াচ সম্পাদক ড. দিপু সিদ্দিকী।

সর্বশেষ