নবমবারের মতো এশিয়ার সেরা সন

আকাশ দাশ সৈকত

টানা সপ্তমবার এবং সবমিলিয়ে নবমবারের মতো এশিয়া সেরা ফুটবলারের পুরষ্কার জিতেছেন দক্ষিণ কোরিয়া এবং টটেনহ্যাম ফরোয়ার্ড সন হিয়ুম মিন।

কাতার বিশ্বকাপে সেমিফাইনাল খেলার পর জাতীয় দল এবং ক্লাবের দলের হয়ে দুর্দান্ত ফর্মে আছেন কোরিয়ান ফরোয়ার্ড সন। দক্ষিণ কোরিয়ার অধিনায়কের দায়িত্বের সাথে হ্যারি কেইনের বিদায়ে প্রথম এশিয়ান ফুটবলার হিসেবে টটেনহ্যামের ক্যাপ্টেন আর্ম ব্যান্ড উঠেছে সনের হাতে। যেখানে নিয়মিত গোল করছেন কিংবা কখনো সতীর্থকে দিয়ে করাচ্ছেন। তার এমন দুর্দান্ত খেলায় মুগ্ধ হয়ে বর্তমান পর্তুগিজ তারকা রোনালদোর জার্সি নম্বরের সাথে সনের জার্সি নাম্বার মিল রেখে অনেকে তাকে ডাকেন ‘সনালদো’ নামে। তবে এবার সেই রোনালদোকে টপকে এশিয়ার সেরা ফুটবলারের খেতার জিতলেন সন। সেরা ফুটবলার হওয়ার পথে সন পেয়েছেন ২২.৯ শতাংশ ভোট। পেছনে ফেলেছেন বায়ার্ন মিউনিখে খেলা স্বদেশী ডিফেন্ডার কিম মিন-জেই (১৯.৫৪ শতাংশ) এবং আল নাসরে খেলা পর্তুগিজ মহাতারকা রোনালদোকে (১৭.০৬ শতাংশ)।

উল্লেখ্য ২০২২ কাতার বিশ্বকাপে মরক্কোর বিপক্ষে অপ্রত্যাশিত হারের পর সৌদি প্রো লিগের প্রথম সারির দল আর নাসেরে নাম লেখায় রোনালদো। যে দলের হয়ে মৌসুম জুড়ে দুর্দান্ত পারফরম্যান্স করে যাচ্ছেন চল্লিশ বছর বয়সী এই তারকা। যেখানে নিজের প্রথম মৌসুমে এশিয়ার সেরা ফুটবলারের মনোনয়ন পেয়েছেন তিনি। তবে তাকে পিছনে পেলে এশিয়ার সেরার মুকুট পড়লেন সন।

সর্বশেষ