দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকার ব্যর্থ: জি এম কাদের
নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে সরকার ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জি এম কাদের। তিনি বলেন, ‘আমি বাণিজ্যমন্ত্রী ছিলাম। আমি জানি কীভাবে দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রণে রাখতে হয়। আমি পেরেছিলাম। কিন্তু বর্তমান সরকার পারছে না। আজ রবিবার দুপুরে রংপুর মহানগরীর স্কাইভিউতে প্রতিদ্বন্দ্বী পরাজিত প্রার্থী তৃতীয় লিঙ্গের আনোয়ারা ইসলাম রানির সঙ্গে শুভেচ্ছা বিনিময় শেষে তিনি এসব কথা বলেন।

কাদের বলেন, ‘নির্বাচনের পর যদি অর্থনৈতিক পরিস্থিতি খারাপের দিকে যেতে থাকে তাহলে এর প্রতিক্রিয়া জনজীবনে এবং রাজনীতিতে আসতে পারে। এজন্য সরকারকে সতর্ক থাকা উচিত।এর আগে দুপুরে রংপুর নগরীর সিটি বাজার ব্যবসায়ী কমিটির কার্যালয়ে ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময়ের সময় সাংবাদিকের প্রশ্নের জবাব দেন জিএম কাদের।

ধান-চালের মূল্যবৃদ্ধির পেছনে কোনো যৌক্তিকতা নেই জানিয়ে জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, ‘ধান চালের দাম বাড়ছে। দেশে ধান চালের অভাব নেই। প্রচুর উৎপাদন হয়েছে। প্রচুর মজুদ আছে। তারপরও হঠাৎ করে লাফিয়ে লাফিয়ে দাম বাড়ছে। দাম বাড়ানোর কোনো যৌক্তিতা নেই। অযৌক্তিকভাবে দাম বাড়ছে। এটা একটা পক্ষ মুনাফার লোভে এটা করছে। সরকারের এই বিষয়ে দেখা দরকার। বিশেষ গুরুত্ব দেওয়া দরকার। রংপুর সিটি বাজার ব্যবসায়ী কমিটির সভাপতি গোলাম মোস্তফার সভাপতিত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন জেলা জাতীয় পার্টির সদস্য সচিব আব্দুর রাজ্জাক, মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এস এম ইয়াসীর, রংপুর সিটি বাজার ব্যবসায়ী কমিটির সাধারণ সম্পাদক আলী হোসেন ছোট বাবুসহ অন্যান্য নেতারা।

সূত্র: কালেরকন্ঠ

সর্বশেষ