জর্ডানে হামলায় ৩ মার্কিন সেনা নিহত, যাদের দায়ী করলেন বাইডেন

জর্ডানে ড্রোন হামলায় তিন মার্কিন সেনা নিহতের ঘটনায় ইরান সমর্থিত সশস্ত্র গোষ্ঠীকে দায়ী করছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। এক বিবৃতিতে এমন মন্তব্য করেছেন তিনি।ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এ খবর দিয়েছে। মার্কিন প্রেসিডেন্ট বলেছেন, জর্ডানে ড্রোন হামলা সম্পর্কে আমরা এখনো তথ্য সংগ্রহ করছি, তবে আমার ধারণা ইরান সমর্থিত সশস্ত্র গোষ্ঠী এ হামলা চালাতে পারে।

তিনি বলেন, আমরা এই সন্ত্রাসবাদের হিসাব রাখব এবং কোনো সন্দেহ নেই যে এই হামলার প্রতিশোধ নেব।অন্যদিকে রিপাবলিকান সিনেটর টম কটন বলেছেন, এই হামলার একমাত্র উত্তর হতে হবে ইরানের জঙ্গি গোষ্ঠীর বিরুদ্ধে ধ্বংসাত্মক সামরিক প্রতিশোধ।

জর্ডান তার একটি সামরিক সাইটে এই হামলাকে সন্ত্রাসী হামলা বলে নিন্দা করে বলেছে, যুক্তরাষ্ট্রের সঙ্গে তাদের সীমান্ত প্রতিরক্ষা আরও শক্তিশালী করতে সহযোগিতা করছে।এর আগে জর্ডানের একজন সরকারি মুখপাত্র দাবি করেন, হামলাটি জর্ডানের মাটিতে নয় বরং সীমান্তের ওপারে সিরিয়ায় একটি মার্কিন ঘাঁটিতে হয়েছে। বাইডেনের বিবৃতিতে কতজন মার্কিন সেনা আহত হয়েছেন- তা বলা হয়নি। তবে মার্কিন সেন্ট্রাল কমান্ড জানিয়েছে, হামলায় নিহত তিন জন ছাড়াও ২৫ সেনা সদস্য আহত হয়েছেন। গাজায় হামাসের বিরুদ্ধে ইসরাইলের যুদ্ধ শুরুর পর মধ্যপ্রাচ্যে এটিই প্রথম মার্কিন সেনা নিহতের ঘটনা।

সূত্র: যুগান্তর

সর্বশেষ