চোখের চিকিৎসায় সিঙ্গাপুর যাচ্ছেন সাকিব

আকাশ দাশ সৈকত

চোখের চিকিৎসায় বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ছেড়ে রবিবার সিঙ্গাপুর যাচ্ছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

গত ১৪ জানুয়ারী চোখের ডাক্তার দেখাতে লন্ডনে গিয়েছিলেন সাকিব। তেমন তেমন কোন সমস্যা না থাকায় আবার দেশে ফিরেন আসেন ১৮ তারিখ। সেখান থেকে আজ ফরচুন বরিশালের বিপক্ষে খেলেছেন রংপুর রাইডার্সের হয়ে চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্রথম ম্যাচ। তবে প্রথম ম্যাচ শেষে দুঃসংবাদ রংপুর শিবিরে। চোখের ডাক্তার দেখাতে এবার ২১ তারিখ (রবিবার) সিঙ্গাপুরের উদ্দেশ্যে রওনা দিবেন সাকিব। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন রংপুর অধিনায়ক নুরুল হাসান সোহান।

বরিশালের বিপক্ষে ম্যাচ শেষে সোহান বলেন, ‘দেখেন, সাকিব ভাই আমাদের দলের জন্য অনেক গুরুত্বপূর্ণ। এবং আমার কাছে মনে হয় তিনি সেই জায়গা (চোখের সমস্যা) থেকে স্ট্রাগল করছেন শেষ কিছুদিন ধরে। ডাক্তারদের সঙ্গে কথা হচ্ছে। ডাক্তাররা ভালো বলতে পারবে কোন পরিস্থিতিতে আছে।’

সাকিবের চোখের সমস্যায় এবার তাকে সিঙ্গাপুর পাঠাচ্ছে বিসিবি। আগামীকাল দুপুর ১টার ফ্লাইটে দেশ ছাড়বেন এই অভিজ্ঞ অলরাউন্ডার। এ কারণে মিস করতে পারেন বিপিএলের ঢাকা পর্ব। ঠিক কবে নাগাত মাঠে ফিরবেন তা এখনো জানা যায়নি।

উল্লেখ্য বিপিএলের এই মৌসুমের প্রথম ম্যাচে ব্যাট হাতে ২ রান করে আউট হলেও বল হাতে ১৬ রান খরচায় ২টি উইকেট শিকার করে বিশ্বসেরা এই অলরাউন্ডার।

সর্বশেষ