চলে গেলেন ‘ম্যাটাডোর’ খ্যাত লুইস তেহাদা!

আকাশ দাশ সৈকত
মাত্র ৪১ বছর বয়সে ফুটবল মাঠে হার্ট অ্যাটাক করে না ফেরার দেশে চলে গেলেন ম্যাটাডোর খ্যাত পনামা ফুটবল ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা লুইস তেহাদা।

ফুটবল মাঠে হার্ট অ্যাটাকে মারা যাওয়ার ঘটনা রয়েছে অনেক। এবার সেই তালিকায় নতুন করে যুক্ত হলো ২০১৮ রাশিয়া বিশ্বকাপ মাতানো পানামার তারকা ফুটবলার লুইস তেহাদা। পানামা সিটির সান্তা লিব্রাদা অঞ্চলে শখের ফুটবল লিগে খেলার সময় মাঠেই হার্ট অ্যাটাকের শিকার হন তিনি। স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, মাঠ থেকে হাসপাতালে নেওয়ার পর তেহাদাকে মৃত ঘোষণা করা হয়। আজ বার্তা সংস্থা রয়টার্স এবং পানামা ফুটবল ফেডারেশন তেহাদার মৃত্যুর খবরটি নিশ্চিত করে।

পানামার ফুটবল ইতিহাসে প্রথমবারের মতো বিশ্বকাপে মূলপর্বে খেলার সবচেয়ে বড় অবদান ফরোয়ার্ড তেহাদার। গ্রুপ পর্ব থেকে বিদায় নেওয়া দলটার হয়ে মাত্র দুই ম্যাচে মাঠে নামেন তিনি। তবে পানামার জার্সিতে ১০৮ ম্যাচ খেলে ৪৩ গোল করে তিনি আছেন সর্বোচ্চ গোলদাতার শীর্ষে। তাছাড়া ২০০৫ সালের গোল্ডকাপে পানামাকে ফাইনালে তুলে তিনি হয়েছিলেন সর্বোচ্চ গোলদাতা।

সামাজিক যোগাযোগমাধ্যমে তেহাদার প্রতি শোক জানিয়ে পানামা ফুটবল ফেডারেশন এক বিবৃতিতে লিখেন, ‘আমাদের দেশে তিনি ফুটবল এবং ফুটবল উন্নয়নের সঙ্গে সমার্থক। আমরা যথাযথ শোক জানাচ্ছি। ম্যাটাডোর, আমরা আপনাকে কখনো ভুলব না।’

সর্বশেষ