গাজীপুরে ভোট কেন্দ্র সহ ৩টি শিক্ষা প্রতিষ্ঠানে আগুন দিয়েছে দুর্বৃত্তরা

এম এইচ শাহীন, স্টাফ রিপোর্টার:

গাজীপুর সিটি কর্পোরেশনের ১৮ নং ওয়ার্ডের তেলিপাড়া এলাকায় টিঅ্যান্ডটি আদর্শ উচ্চ বিদ্যালয়, পূর্ব চান্দনা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কালিয়াকৈর উপজেলার মৌচাক ইউনিয়নের বাঁশতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অফিস কক্ষে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাজীপুর-১ আসনের ভোট কেন্দ্র হিসেবে পূর্ব চান্দনা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বাঁশতলী সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রস্তুত করা হয়েছিল।

শুক্রবার (৫ জানুয়ারি) রাত আড়াইটার দিকে সিটি কর্পোরেশনের ১৮ নং ওয়ার্ডের তেলিপাড়া এলাকায় টিঅ্যান্ডটি আদর্শ উচ্চ বিদ্যালয়ে আগুন দেওয়া হয় বলে জানিয়েছেন প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক মো. ওসমান আলী। তিনি বলেন, রাত ২টা ৪০ মিনিটে নাইট গার্ড মো. আফাজ উদ্দিন অগ্নিকাণ্ডের খবর দেন। পরে তিনি স্থানীয় ফায়ার স্টেশনসহ এলাকার লোকজন নিয়ে স্কুলে যান।

জানা যায়, “অল্প সময়ের মধ্যে নয়টি কক্ষে ছড়িয়ে পড়লে এসব কক্ষে থাকা চারটি কম্পিউটার, পাঁচটি ট্যাব, একটি টেলিভিশন, চারটি আলমারি, ১৫টি ওয়াল ক্যাবিনেটসহ বিভিন্ন জরুরি কাগজপত্র ও মূল্যবান মালামাল পুড়ে গেছে।”

খবর পেয়ে জয়দেবপুর ফায়ার স্টেশন ও গাজীপুরের ভোগড়া বাইপাসের মডার্ন ফায়ার স্টেশনের কর্মীরা গিয়ে আগুন নেভান।

ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানান, “প্রাথমিকভাবে দুইটি স্কুলেই দাহ্যপদার্থ ঢেলে অগ্নিসংযোগের আলামত পাওয়া গেছে। ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে বলা যাবে,”। এছাড়া রাতের কোনো এক সময় বাঁশতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অফিস কক্ষে আগুন দেওয়া হয় বলে কালিয়াকৈর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার ইফতেখার রায়হান জানান। আগুনে অফিস কিছু কিছু নতুন বই ও শিক্ষা উপকরণ পুড়ে গেছে জানিয়ে তিনি বলেন, খবর পেয়ে এলাকাবাসী ঘটনাস্থলে গিয়ে আগুন নিভিয়ে ফেলে।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মো. আব্দুল্লাহ-আল-আরেফিন এলাকাবাসীর বরাত দিয়ে বলেন, “রাত সোয়া ১টার দিকে দুর্বৃত্তরা গাজীপুর মহানগরের পূর্ব চান্দনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অফিস কক্ষের একটি জানালা দিয়ে ভেতরে থাকা আলমারীতে পেট্রোল ও আগুন ছুড়ে পালিয়ে যায়।”

সর্বশেষ